দিনাজপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপিদিনাজপুর সংবাদাতাঃ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা দেশে কোন গৃহহীন পরিবার থাকবে না। চলতি বছরেই সারা দেশে প্রত্যেক জেলায় ৬৪ হাজার উন্নত মানের বসবাসযোগ্য বাড়ী নির্মান করে দেয়া হবে।

আজ বুধবার বিকেল ৫টায় দিনাজপুর গোর-এ শহীদ বড়ময়দানে দিনাজপুর জেলা প্রশাসন আয়োজিত কম্বল ও শুকনো খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি একথাগুলো বলেন।

তিনি বলেন, আজ এই জেলায় উপস্থিত শীতার্ত ও দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ২ হাজার পিস কম্বল ও শুকনো খাবার বিতরণ করা হলো। জেলার চাহিদা অনুযায়ী আগামীকাল বৃহস্পতিবার আরও ৫ হাজার পিস কম্বল জেলা প্রশাসনের নিকট প্রেরণ করা হবে।

তিনি বলেন, এই জেলার দরিদ্র জনগোষ্ঠীর গৃহহীন জনসাধারণের চাহিদা অনুযায়ী আগামী ফেব্রুয়ারী মাস থেকে ১ হাজার বসবাসযোগ্য উন্নতমানের বাড়ী নির্মানের কার্যক্রম শুরু করা হবে। এভাবে দেশের প্রত্যেক জেলায় ১ হাজার করে ৬৪ হাজার বাড়ী চলতি বছরেই নির্মান করে বাড়ীর মালিককে হস্তান্তর করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ দেশের কোন মানুষ যেন গৃহহীন না থাকে সেই লক্ষ্য বাস্তবায়ন করবেন। যে বাড়ীগুলো নির্মান হবে তা প্রাকৃতিকভাবে শীতাতপ নিয়ন্ত্রিত যেন হয় সেই ভাবেই নির্দেশনা রয়েছে। বাড়ীগুলো শীতের সময় গরম এবং গরমের সময় শীত থাকবে।

প্রত্যেক বাড়ীতে ২টি বেডরুম, ১টি রান্না ঘর ও ১টি বাথরুম থাকবে। আমরা সবাই অত্যান্ত ভাগ্যবান। আমরা এমন নেত্রী পেয়েছি যিনি বিশ্বে মানবতার জননী, সৎ ও পরিশ্রমী প্রধানমন্ত্রী হিসেবে পরিচিতি লাভ করেছেন। যিনি সর্বদায় এদেশের মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।

অথচ বিগত দিনে বিএনপি-জামায়াত দেশে ক্ষমতায় থেকে দেশের টাকা লুট করে বিদেশে পাচার করেছে। তারা ক্ষমতায় থেকে জনগনের উন্নয়নে কোন কাজ না করে নিজেদের ভাগ্যের উন্নয়ন নিয়ে ব্যস্ত ছিল। এজন্য এদেশের মানুষ ওই লুটতরাজদের ভোটের মাধ্যমে উচিত শিক্ষা দিয়েছে।

দেশের শতভাগ শিক্ষা ব্যবস্থা নিশ্চিত স্বাস্থ্য খাতে সুচিকিৎসা প্রদানসহ সকল স্তরে উন্নয়নের জোয়ার অব্যাহত রাখার প্রত্যয় নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে গঠিত মন্ত্রীসভা আগামী ৫ বছর জনগনের দোরগোড়ায় গিয়ে উন্নয়ন কাজ এগিয়ে নিয়ে যাবে।

জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ শাহ কামাল, অতিরিক্ত সচিব আবু সৈয়দ মোহাম্মদ হাসিম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চনসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাটি পরিচালনা করেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু। সভা শেষে প্রধান অতিথি উপস্থিত ২ হাজার দুঃস্থ্য ও অসহায় শীতার্ত মানুষের মধ্যে ২ হাজার পিস কম্বল এবং শুকনো খাবার বিতরণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য