দেশ থেকে জলাতঙ্ক নির্মুলে আটোয়ারীতে অবহিতকরণ সভামোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকেঃ ২০২২ সালের মধ্যে দেশ থেকে জলাতঙ্ক রোগ নির্মূলের লক্ষ্যে ব্যাপক হারে কুকুরের জলাতঙ্ক প্রতিষেধক টিকাদান কার্যক্রম বিষয়ক অবহিতকরণ সভা পঞ্চগড়ের আটোয়ারীতে অনুষ্ঠিত হয়েছে।

১৫ জানুয়ারি মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অবহিতকরণ সভাটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ হুমায়ুন কবির।

সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা, ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান মীরা রাণী, ও.সি (তদন্ত) জয়ন্ত কুমার সাহা , প্রাণি সম্পদ কর্মকর্তা শাহ্ মোঃ ইকবাল, বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম, ধামোর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম দুলাল, মির্জাপুর ইউপি চেয়ারম্যান, ওমর আলী, উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ইউসুফ আলী প্রমুখ।

এম.ডি.ভি কলসালটেন্ট ডাঃ আসমাউল ইকবাল (মৃদুল) ও এম.ডি.ভি সুপারভাইজার কাওছার আহম্মেদ জলাতঙ্ক রোগীর লক্ষণ ও শেষ পরিনতি এবং কুকুর আটক করে ভ্যাকসিন দেওয়ার কৌশল ভিডিও চিত্রের মাধ্যমে প্রদর্শন করান।

সভায় উপজেলার ছয় ইউনিয়নে বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে প্রশিক্ষিত টিকাদান দল আগামী ১৭ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি এলাকার সব পোষা ও বেওয়ারিশ কুকুরকে জলাতঙ্ক প্রতিষেধক টিকা প্রদান করবেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য