বিজেপিকে রথযাত্রার অনুমতি দেয়নি ভারতীয় সুপ্রিমকোর্টওভারতের পশ্চিমবঙ্গে বিজেপিকে রথযাত্রার অনুমতি দেয়নি দেশটির সুপ্রিমকোর্টও। মঙ্গলবার প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দেন। খবর এনডিটিভির।

রথযাত্রা পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে বলে রাজ্য সরকার যে যুক্তি দেখিয়েছিলো তার পক্ষেই রায় গেলো সর্বোচ্চ আদালতের।

লোকসভা নির্বাচনের আগে রাজ্যের তিনটি জায়গা থেকে রথযাত্রা বা গণতন্ত্র বাঁচাও যাত্রা করতে চেয়েছিলো বিজেপি। সেই কারণেই যাত্রার পরিকল্পনা করা হয়। কিন্তু যাত্রার অনুমতি দেয়নি রাজ্য সরকার।

পরে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ থেকেও রথযাত্রার অনুমতি না পেয়ে সুপ্রিম কোর্টের অবকাশকালীন বেঞ্চে মামলা দায়ের করে বিজেপি। এবার সেখানেও ধাক্কা খেতে হল বিজেপিকে। এ ঘটনাকে বিজেপির জন্য বড় ধাক্কা বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

এই রায় জানার পর সংবাদমাধ্যমে প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, রাজ্য সরকার প্রথম থেকেই ভয় পেয়েছিল এবং আদালতেও সেটাই বলেছে তারা। তাই রথযাত্রার অনুমতি দেয়নি আদালত।

বিজেপির আরেক নেতা রাহুল সিনহা বলেন যে রাজ্যে একটা গণতান্ত্রিক যাত্রার অনুমতিও আদালত দিতে পারে না সেখানকার আইন-শৃঙ্খলা মন্ত্রীর পদে থাকাই উচিত নয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য