১৮ জানুয়ারি প্রথমবারের মতো নীলফামারীতে বিপিএলআগামী ১৮ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ঘরোয়া ফুটবল লিগের শীর্ষ আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)। এই আসরে প্রথমবারের মতো নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামকে বেছে নিয়েছে বসুন্ধরা কিংস ফুটবল ক্লাব।

App DinajpurNews Gif

দেশের ৬টি ভেন্যুতে লীগটি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী ২৩ জানুয়ারি শেখ কামাল স্টেডিয়ামে প্রথম খেলায় প্রতিদ্বন্দ্বিতা করবে গতবারের লীগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড বনাম বাংলাদেশের ফুটবলে নবাগত শক্তিধর ও স্বাধীনতা কাপের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

উভয় দলে রাশিয়া বিশ্বকাপে অংশগ্রহণ করা খেলোয়াড় এবং দেশ সেরা খেলোয়াড়সহ দেশি-বিদেশি তারকা খেলোয়াড়রা খেলবে বলে জানা গেছে।

নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার সূত্রে জানা যায়, দেশের ৬টি ভ্যানুতে খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। সে কারণে হোম গ্রাউন্ড বাছাইয়ের সুযোগ পায় ক্লাবগুলো।

এ কারণে নীলফামারীর শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামকে বেছে নেয় বসুন্ধরা কিংস। এর আগে নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে কয়েক বার প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হলে জনসাধারণের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তিল ধরার ঠাঁই ছিল না গ্যালারিতে।

এবার জনসাধারণকে আনন্দমুখর রাখতে বাফুফে নানা আয়োজনের সিন্ধান্ত গ্রহণ করেছে। যা এরই মধ্যে শুরু হয়েছে সকল কার্যক্রম।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও নীলফামারী জেলা ক্রীড়া সংস্থা সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন বলেন, বাংলাদেশ প্রিমিয়ার লীগকে সামনে রেখে ২২ হাজার দর্শক ধারন ক্ষমতার স্টেডিয়ামকে সাজাতে নানা রঙ ব্যবহার করা হয়েছে গ্যালারিতে।

সেই সাথে কর্মীরা ব্যস্ত মাঠ পরিষ্কার-পরিচ্ছন্নতায়। এই স্টেডিয়ামে খেলবেন দেশি-বিদেশি নানা ফুটবলার। তাই টুর্নামেন্ট জুড়ে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। জনসাধারনের জন্য থাকছে টিকিটের ব্যবস্থা। তবে কত টাকা দামের টিকিট ছাড়া হবে তা জানাননি।

আগামী ২৩ জানুয়ারি নীলফামারীতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলা অনুষ্ঠিত হতে যাওয়ায় নীলফামারী জেলার মানুষের মধ্যে আনন্দ উৎসব শুরু হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য