দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর চিরিরবন্দরে নাশকতা মামলার ১১ পলাতক জামায়াত-শিবির ক্যাডারদের বিজ্ঞ বিচারক জামিন বাতিল করে জেল হাজতে প্রেরণ করেছেন।

আজ রোববার দুপুর দেড়টায় দিনাজপুর অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট বিশ্বনাথ মন্ডলের আদালতে আইনশৃঙ্খলা বিঘœকারী দ্রুত বিচার আইনের নাশকতা মামলায় ১১ পলাতক আসামী আত্মসমর্পন করে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করে। বিচারক আসামীদের জামিনের আবেদন শ্রবণ করে তাদের জামিন না দিয়ে জেল হাজতে প্রেরণের আদেশ দেন।

আসামীরা হলেন চিরিরবন্দর উপজেলার বলাই বাজার ও শ্যামনগর গ্রামের আব্দুল আ্ওয়াল (২৮), জাফরুল্লাহ (৩৫), সহিদুল ইসলাম (৪০), নজরুল ইসলাম (৩৮), সুরত আলী (৪২), জবেদ আলী (৪৮), শাহারুল আলম (৩০), আব্দুল ওহাব (৩৫), নাদের আলী (২৮), সোহরাব হোসেন (৩৭) ও জহুরুল আলম (২৭)কে আজ রোববার বিকেলে কড়া পুলিশ প্রহরায় জেল হাজতে প্রেরণ করা হয়।

উল্লেখ্য যে, গত ২০১৩ সালের ৯ সেপ্টেম্বর চিরিরবন্দর উপজেলার বলাই বাজারে মন্দিরের পাশে মসজিদ বানানো নিয়ে সৃষ্ট গোলযোগকে কেন্দ্র করে ৩টি গ্রামের শতাধিক সংখ্যালঘু পরিবারের ঘরবাড়ীতে অগ্নিসংযোগ, ভাংচুর, লুটপাট ও মহিলাদের শ্লীলতাহানীর অভিযোগে চিরিরবন্দর থানায় পৃথক ৩টি মামলা দায়ের হয়।

এই মামলায় প্রায় ১২১ জনকে আসামী করে পুলিশ আদালতে অভিযোগপত্র পেশ করে। আসামীরা জামিনে মুক্ত হয়ে পলাতক থাকায় তাদের বিরুদ্ধে আদালত থেকে গ্রেফতারী পরোয়ানা জারী করা হয়। আজ রোববার আসামীরা আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে বিচারক এই আদেশ প্রদান করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য