রাস্তা নির্মানের কাজ শুরুদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর পার্বতীপুরে মধ্যপাড়া ভায়া বাজিতপুর হয়ে হাওরা পর্যন্ত ১৭ দশমিক ৪৮ কিলোমিটার কাচা রাস্তা ১০ কোটি ১৮ লক্ষ টাকা ব্যয়ে পাকা করার কাজ উদ্বোধন করা হয়েছে।

দিনাজপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলুর রহমান জানান, আজ রোববার দুপুর ১২টায় পার্বতীপুর উপজেলার মধ্যপাড়া ভায়া বাজিতপুর হয়ে হাওড়া পর্যন্ত ১৭ দশমিক ৪৮ কিলোমিটার কাচা রাস্তা ৪টি প্যাকেজে পাকা করার কাজ উদ্বোধন করা হয়। এই প্রকল্পের ৪টি প্যাকেজে কাজটি সম্পন্ন করতে ব্যয় নির্ধারণ করা হয়েছে ১০ কোটি ১৮ লক্ষ টাকা। গত মাসে দরপত্র আহ্বানের মাধ্যমে ৪ জন ঠিকাদার নিয়োগ করা হয়।

নিয়োজিত ঠিকাদারদের সিডিউলে নির্ধারিত সময়ের মধ্যে কাচা রাস্তা যুগোপযোগী ও টেকসই পদ্ধতিতে নির্মানের চুক্তিতে তাদের নির্দেশনা দেয়া হয়েছে। রাস্তা নির্মানে প্রথমে বালি ও মাটি দ্বারা রাস্তায় রুলিং করে চলাচলের উপযোগী করা হবে। ৪টি প্যাকেজে রাস্তা নির্মানের ৩৪টি কালভাট নির্মান করা হবে। কালভাট নির্মানের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

রাস্তায় বালি-মাটির রুলিংয়ের পর খোয়া কনসলিশন করা হবে। এরপর ৬০ দিন রাস্তায় জনসাধারণের চলাচল করা হলে মজমুত সই ভিত্তিতে পাথর দ্বারা কার্পেটিংয়ের কাজ সম্পন্ন করা হবে। নির্মান কাজ শেষ করতে আগামী ৩১ মে পর্যন্ত সময়সীমা বেধে দেয়া হয়েছে।

রাস্তা নির্মান কাজ উদ্বোধনকালে পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রধান, সাধারণ সম্পাদক রেজাউল করিমসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য