দিনাজপুরে মহিলা বাইক চালকদের নতুন সংগঠনের আত্মপ্রকাশদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে নারী ও শিশুদের সার্বিক সমস্যার তাৎক্ষনিক প্রতিরোধে মহিলা বাইক চালকদের একটি নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।

‘দিনাজপুর মহিলা বাইক চালক পরিষদ’ নামে নব আত্মপ্রকাশ করা এ সংগঠনটির চেয়ারম্যান বিরল উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজকর্মী-শিক্ষানুরাগী লায়লা আরজুমান্দ বানু জানান, সংগঠনটি বাল্য বিবাহ ও যৌতুক প্রতিরোধ, ইভটিজিং নির্মূল, সেনিটেশন কার্যক্রম সম্প্রসারণ, নারী সচেতনতা বৃদ্ধিসহ বিভিন্ন সামাজিক আন্দোলন সৃষ্টিতে ভূমিকা রাখবে।

নারী ও শিশুদের যে কোন সমস্যায় অন্য কোন বাহনের অপেক্ষা না করে নিজেদের বাইকে দ্রুত ঘটনাস্থলে পৌছে সমস্যা সমাধানে চেষ্টা করার জন্য এ সংগঠনটি উদ্যোগ গ্রহণ করবে।

এছাড়াও বিভিন্ন জাতীয় ও গুরুত্বপূর্ণ দিবসে নারী অধিকার বাস্তবায়নে বাইক র‌্যালী, মানবাধিকার কার্যক্রম জোরদার করা সংগঠনটির অন্যতম লক্ষ্য। উল্লেখ্য, স্কুটার ও মোটরসাইকেলের মহিলা চালকদের নিয়েই মূলত এ সংগঠন গঠন করা হয়েছে।

এতে যোগ দিতে সকল স্কুটার ও মোটরসাইকেলের মহিলা চালকদের যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

নতুন সংগঠনটির আত্মপ্রকাশ উপলক্ষ্যে আয়োজিত সভায় আরো উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান মোছাঃ সেতারা বেগম, মহাসচিব রাবেয়া খাতুন বানু, যুগ্ম মহাসচিব বাবলী আকতার পিংকি, প্রচার সম্পাদিকা মাহমুদা আকতার বনানী, দপ্তর সম্পাদিকা মোছাঃ নাসরিন আকতারসহ ৪১ সদস্য বিশিষ্ট কমিটির সকল সদস্যগণ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য