উদ্বোধনের অপেক্ষায় ঘোড়াঘাট ফায়ার স্টেশনদিনাজপুর সংবাদাতাঃ ঘোড়াঘাট উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের নির্মান কাজ শেষ হলেও উদ্বোধনের অপেক্ষার প্রহর গুনছে। নির্দিষ্ট সময় সীমা অতিক্রম করলেও এখনো ফায়ার স্টেশনটি উদ্বোধন করা হয়নি।

ফলে এ উপজেলার ভুক্তভোগী মানুষ অনিশ্চয়তার মধ্যে রয়েছে। ফায়ার স্টেশন ও সিভিল ডিফেন্স এলাকার আগুন নেভানোসহ দুর্যোগ ও ক্রান্তিকালে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে থাকে। সরকার দেশের গুরুত্বপূর্ন উপজেলাগুলোতে ১৫৬টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন প্রকল্প হাতে নেয়। যা গত ১৮/৯/২০১২ইং তারিখে একনেকে প্রকল্পটি অনুমোদন করা হয়।

প্রকল্পের ব্যায় ধরা হয় ৮৮কোটি ৮৭ লক্ষ ৮শত টাকা। এ প্রকল্পটির বাস্তবায়নের মেয়াদকাল জুলাই ২০১২ হতে জুন ২০১৬পর্যন্ত সময়সিমা নির্ধারন হয়। পরবর্তিতে ২০১৩-২০১৪ইং অর্থ বছরে গনপূর্ত অধিদপ্তর দিনাজপুর জেলার বিরল,বীরগঞ্জ,কাহারোল,নবাবগঞ্জ,চিরিরবন্দর ও ঘোড়াঘাটসহ ৬টি উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নির্মানের জন্য দরপত্র আহ্বান করা হয়। ওই দরপত্রের মুল্য ধরা হয় ১ কোটি টাকা।

এদিকে বিভিন্ন উপজেলার মধ্যে নবাবগঞ্জ ও ঘোড়াঘাটের সময় সিমা অতিবাহিত হলেও ফায়ার স্টেশনের উদ্বোধন করা হয়নি। এতে অণিশ্চয়তায় ভুগছেন এই এলাকার সাধারন মানুষ।

এলাকাবাসী জানান,চলতি শুস্ক মৌসুমে গ্রাম অঞ্চলে অগ্নি কান্ডের সম্ভাবনা বেশি থাকে। এ পর্যন্ত ঘোড়াঘাটে ৬টি অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এলাকায় অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে ঘোড়াঘাটের ফায়ার স্টেশনটি দ্রুত চালু করা প্রয়োজন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য