নতুন বছরে দু’জনে মিলে শপথ নিননতুন বছর এসেছে। এ সময়টা সব কিছু নতুন করে শুরু করার সময়। নতুনের এই স্পর্শ থেকে দূরে রাখবেন না আপনাদের সম্পর্ককেও! নতুন বছরের শুরুতে যেমন আর পাঁচটা বিষয়ে শপথ নেন, তেমনি শপথ নিন এ বছরটা নিজেদের সম্পর্কটাকেও গতে বেঁধে রাখবেন না। একা নয়, দু’জনে মিলে শপথ নিন, ভালোবাসার বাঁধন আরও পোক্ত হয়ে উঠবে।

একসঙ্গে সময় কাটান
একটা সফল সম্পর্কের মূল কথা হল পরস্পরকে যতটা সম্ভব সময় দেওয়া। ২০১৮-তে যদি সেই সময়টা সঙ্গীকে না দিয়ে থাকেন, নতুন বছরে অবশ্যই দেওয়ার চেষ্টা করুন। যে কাজগুলো দু’জনেই করতে ভালোবাসেন বা করার ইচ্ছে আছে, তা শুরু করে দিন। এমন কোনও হবি বেছে নিন যা আপনাদের পরস্পরের কাছাকাছি থাকতে সাহায্য করবে।

সোশাল মিডিয়ায় থাকার সময় কমিয়ে দিন
প্রতি মুহূর্তে অনলাইন থাকার প্রবণতা আপনাদের সময় কেড়ে নিচ্ছে। তাই নতুন বছরে দু’জনেই শপথ নিন একসঙ্গে থাকার সময় সোশাল মিডিয়ায় চোখ রাখবেন না।

ছোটখাটো ব্যাপারে ঝগড়া নয়
মাঝেমধ্যে ঝগড়া হলে সম্পর্কের বাঁধনই মজবুত হয়, এ কথা সত্যি। কিন্তু সারাক্ষণ যদি খিটিমিটি লেগেই থাকে, তা হলে কিন্তু সম্পর্কে বড়োসড়ো আঘাত লাগতে পারে। বেশি ঝগড়া করবেন না, অপ্রয়োজনীয় মনোমালিন্য এড়িয়ে চলুন। বরং চেষ্টা করুন যতটা সম্ভব বন্ধুত্বপূর্ণ আলোচনার মাধ্যমে সিদ্ধান্তে আসার।

পরস্পরের প্রশংসা করুন
ছোট্ট প্রশংসাসূচক কথা, একটু আদর, একটু শারীরিক স্পর্শ সম্পর্ককে পোক্ত করতে সাহায্য করে। দীর্ঘদিন একসঙ্গে থাকতে থাকতে এই ছোটখাটো ব্যাপারগুলো আমরা ভুলে যাই। নতুন বছরে এই দিকটা আবার ফিরিয়ে আনুন সম্পর্কে।

শরীরী সম্পর্কের উপর জোর দিন
একসঙ্গে থাকতে থাকতে যৌন চাহিদাগুলোও অবহেলিত হয়। নতুন বছরে পালটে দিন অভ্যেস। সম্পর্কে ফিরিয়ে আনুন পুরোনো আঁচ, পরস্পরকে আদর করুন, রাতগুলো করে তুলুন আকর্ষণীয়। দেখবেন সম্পর্কে কেমন নতুন জোয়ার এসেছে!
তথ্যঃ ফেমিনি

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য