দিনাজপুর এই প্রথম মূকাভিনয় কর্মশালা ও সনদ বিতরণদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে প্যারোট ইন মোশন স্টুডিও আয়োজিত উত্তর বালুবাড়ী নিজস্ব হল রুমে ৬ দিন ব্যাপী মূকাভিনয় কর্মশালা ও তাদের প্রোডাকশন প্রদর্শনী শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

প্যারোট ইন মোশন স্টুডিও’র পরিচালক কবি গওশে আলেক্সেন্ডার এর সার্বিক তত্ত্বাবধানে মূকাভিনয় কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করেন সম্মানিত অতিথি দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু, নবরূপী’র বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব মোঃ আলতাফ আলী চৌধুরী, হাবিপ্রবি’র প্রফেসর ড. মোঃ মহিদুল হাসাল ও প্রফেসর ড. মোঃ নিজাম উদ্দিন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন কর্মশালার প্রধান প্রশিক্ষক ও বিশিষ্ট মূকাভিনয় শিল্পী এবং নির্দেশক রাজ ঘোষ ও প্রশিক্ষক শহীদুল বশর মুরাদ। কর্মশালা শেষে তাদের প্রোডাকশন “মানবতা বিক্রি”, “চোরের মানহানি”, “পুষ্পে পূণ্য”, “সংকটে সন্ধি” ও “দম্ভের বারোমাস” শিল্পী প্রদর্শন দেশে উপস্থিত অতিথিবৃন্দ ও দর্শকবৃন্দ মুগ্ধ হয়ে পড়ে। দিনাজপুরে এই প্রথম মূকাভিনয় কর্মশালায় অংশ নেন শিল্পী কবি গওশে আলেক্সেন্ডার, রাকিব হাসান রিফাত, আব্দুর রহিম, রুহুল আমিন হাওলাদার, রবিউল আলম রবি ও ওমর শরীফ।

সম্মানিত অতিথি হিসেবে বক্তারা বলেন মূকাভিনয় হলো বাস্তব জীবনের প্রতিচ্ছবি। অনেক না বলা কথা মুখো অভিনয়ের মাধ্যমে প্রকাশ করা সহজ। দিনাজপুরে এ ধরনের উদ্যোগ এই প্রথম। তাদের প্রোডাকশন অপূর্ব। মানুষের মন জয় করেছে শিল্পীদের অভিনয়। আমরা চাই এ ধরনের জ্ঞানমূলক মূকাভিনয় কর্মশালা দিনাজপুরে আরো আয়োজন করা হোক। নতুন নতুন শিল্পীদের এ মূকাভিনয় চর্চ্চায় সম্পৃক্ত করতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য