দিনাজপুর-৫ আসনের বিএনপি প্রার্থীর সংবাদ সম্মেলনসংবাদ সম্মেলনঃ নির্বাচনী প্রচার কাজে নিয়েজিত বিএনপি নেতা কর্মীদের উপর সন্ত্রাসী হামলা ও পুলিশি হয়রানী ও আ’লীগ নেতা-কর্মীদের হুমকির প্রতিবাদে আজ সোমবার বিকেলে পার্বতীপুর মোটর মালিক সমিতির হলরুমে সংবাদ সম্মেলন করেছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি’র মনোনীত প্রার্থী (ধানের শীষ) এ.জেড.এম রেজওয়ানুল হক।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করে বলেন, দেশে আজ মানুষের মৌলিক অধিকার, বাক স্বাধীনতা, চলাফেরার স্বাধীনতা ও নির্বাচনী প্রচারণার সকল পথ এখন রুদ্ধ। গত রোববার রাত সাড়ে ৮টার দিকে নতুন বাজার মোজাফ্ফর নগর মোড়ে পৌর বিএনপি’র সাংগাঠনিক সম্পাদক হাফিজুর রহমানের (চাদ আলী) উপরে সন্ত্রাসী হামালার বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন, নির্বাচনী কাজ শেষে তিনি যখন বাড়ি ফিরছিলেন পথে একদল দূর্বৃত্ত ধারলো অস্ত্র ও হকি স্টিক নিয়ে তার উপর হামলা চালায়। গুরুতর আহত অবস্থায় বর্তমানে তিনি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি বলেন, মনোনয়ন পত্র দাখিলের পর থেকে বিএনপি’র নেতা-কর্মীদের উপর পুলিশি হয়রানি ও প্রতিপক্ষের নেতা কর্মীদের হুমকি বেড়ে গেছে। ইতোমধ্যে রামপুর ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক সাহাদত হোসেন সাদো, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন, মোমিনপুর ইউনিয়ন বিএনপির সহ-সাংগাঠনিক সম্পাদক মহিবুল ইসলামকে গ্রেফতারী পরওয়ানা ছাড়াই পুলিশ গ্রেফতার করেছে।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রতিদিনই পুলিশ কোন না কোন বিএনপি নেতাকর্মীর বাড়িতে হানা দিচ্ছে। এতে নেতা-কর্মীরা বাড়িতে থাকতে পারছেনা। ফলে পার্বতীপুর-ফুলবাড়ী নির্বাচনী সভাসমাবেশ কমিয়ে আনা হয়েছে। এছাড়াও পুলিশি অভিযানের কারণে পার্বতীপুর-ফুলবাড়ী নির্বাচনী এলাকার বিএনপি নেতা কর্মী ও সাধারণ ভোটারদের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপি’র সহ-সভাপতি সাজেদুর রহমান, উপজেলা মাহিলা দলের সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিদা খাতুন শাহী, যুবদলের সভাপতি মাহাফুজুল ইসলাম মাসুম, পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক আনোয়ারুল হকসহ অনেকে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য