বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের ভুয়া কমিটি বাতিল ও চাঁদাবাজীর অভিযোগসংবাদ সম্মেলনঃ বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের নব-গঠিত ভুয়া কমিটির বিরুদ্ধে অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন দিনাজপুরের ডিপ্লোমা প্রকৌশলীবৃন্দ।

সোমবার দুপুর আড়াইটায় প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ করেন প্রকৌশলী সৈয়দ রাকিব আহমেদ। তিনি বলেন, ২০ ডিসেম্বর একটি অনলাইন নিউজ এর মাধ্যমে আমরা জানতে পারি যে, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের আহ্বায়ক কমিটি করা হয়েছে।

পলিটেকনিক ইন্সটিটিউট মিলনায়তনে আলোচনার পর লুৎফুল কবির বকুলকে আহ্বায়ক ও শহিদুল ইসলামকে সদস্য সচিব করে।

এরপর ওই দিনই শহিদুল ইসলাম তাঁর নিজস্ব ফেসবুক থেকে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতি পদে লুৎফুর কবির বকুল ও সাধারণ সম্পাদক পদে শহিদুল ইসলাম নিজেদেরকে পরিষদের নির্বাচিত নেতৃত্ব দাবী করে ফেসবুকে স্ট্যাটাস দেন।

গঠনতন্ত্র না মেনে ও নিয়ম বহির্ভুতভাবে নিজেদেরকে সভাপতি ও সাধারণ সম্পাদক দাবী করলে কিছু সংখ্যক ডিপ্লোমা প্রকৌশলীবৃন্দ নানা প্রশ্ন করেন।

ফেসবুকে নানা কমেন্ট দেখে শহিদুল ইসলাম লজ্জায় প্রশ্ন ও কমেন্টগুলো ডিলেট করলেও ফেসবুক পোষ্টটি এখনও রয়ে গেছে। এছাড়াও নব-গঠিত ভুয়া কমিটি তাদের কার্যক্রম পরিচালনার নামে বিভিন্ন ডিপ্লোমা প্রকৌশলীদের কাছে মোটা অংকের চাঁদা তুলছে।

এধরনের ভুয়া কমিটিকে চাঁদা প্রদান না করার জন্য ডিপ্লোমা প্রকৌশলীদের আহ্বান করা যাচ্ছে। এদের বিরুদ্ধে সোচ্চার ও বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান করছি।

পাশাপাশি কেন্দ্রীয় বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদকে অনুরোধ করছি সঠিক গঠনতন্ত্র মেনে সুষ্ঠ প্রক্রিয়ার মাধ্যমে নবীণ ও প্রবীণ সকল ডিপ্লোমা প্রকৌশলীদের সুযোগ দিয়ে সৎ ও যোগ্য নেতৃত্বের মাধ্যমে সুষ্ঠ কমিটি অনুমোদন দিবেন।

এই ভুয়া কমিটির বিরুদ্ধে কেন্দ্রীয় বঙ্গবন্ধু ডিপ্লোমা পরিষদকে লিখিত অভিযোগ পাঠানো হয়েছে। অন্যথায় দিনাজপুরের ডিপ্লোমা প্রকৌশলীগণ প্রয়োজনে দেশের জাতীয় নির্বাচনের পরে মানববন্ধন, মিছিল, রাজপথ, অবরোধসহ কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।

সংবাদ সম্মেলনে প্রকৌশলী মোঃ সুজা শাহ, অনিষা সেন গুপ্তা, শাওন চন্দ্র দাস, মোঃ আব্দুর রহমান, উদয় চক্রবর্তী উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য