জার্মানিতে ‘মাহান এয়ার’ নিষিদ্ধ হওয়ার খবর অস্বীকার করল ইরানআগামী মাস থেকে জার্মান সরকার সেদেশে ইরানের বেসরকারি বিমান পরিবহন সংস্থা- মাহান এয়ারের ফ্লাইট পরিচালনার ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে বলে কোনো কোনো সংবাদ সংস্থা যে খবর দিয়েছে তা অস্বীকার করেছে তেহরান।

ইরানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ- সিএও’র মুখপাত্র রেজা জাফারযাদে বার্তা সংস্থা ইসনাকে বলেছেন, “এই খবরের ব্যাপারে আমাদের কাছে কোনো দলিল নেই এবং আমরা এ ধরনের খবরের সত্যতা নিশ্চিত করছি না।”

তিনি বলেন, মাহান এয়ারকে নিষিদ্ধ করে জার্মান সরকারের কোনো বিভাগ থেকে তেহরানকে কোনো ধরনের চিঠি বা রিপোর্ট দেয়া হয়নি। এমনকি জার্মানির কোনো কর্মকর্তাও এ ধরনের বক্তব্য দিয়েছেন বলে শোনা যায়নি।

জার্মানির মিউনিখ ও দুসেলদোরফ শহরে বর্তমানে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে মাহান এয়ার। গত শুক্রবার জার্মানির বিতর্কিত বিল্ড পত্রিকা দাবি করেছিল, দেশটির সরকার আগামী মাস থেকে জার্মানিতে মাহান এয়ারের ফ্লাইট পরিচালনার ওপর নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নিয়েছে।

সিরিয়ায় ইরানের সেনা ও রসদ পৌঁছে দেয়ার কাজ করায় মার্কিন সরকার গত মে মাসে মাহান এয়ারের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। এবার আমেরিকার অনুরোধে সাড়া দিয়ে জার্মান সরকার এই এয়ারলাইন্সের ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে বলে বিল্ড পত্রিকা জানিয়েছিল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য