01 22 19

মঙ্গলবার, ২২শে জানুয়ারী, ২০১৯ ইং | ৯ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - সাজগোজ টিপস - ভেজা চুল বনাম শুকনো চুল: জেনে নিন চুল কাটার নতুন নিয়ম

ভেজা চুল বনাম শুকনো চুল: জেনে নিন চুল কাটার নতুন নিয়ম

ভেজা চুল বনাম শুকনো চুলঃ জেনে নিন চুল কাটার নতুন নিয়মছোটবেলায় চুল কাটতে যাওয়ার সময় সবচেয়ে মজা লাগত যখন অদ্ভুত দেখতে নলওয়ালা একটা বোতল থেকে জল ছিটিয়ে চুল ভেজাতেন সেলুনের কাকু। বড়ো হয়ে পার্লারে যাতায়াত শুরু করার পরে রকমারি হেয়ারস্টাইল, হেয়ার ট্রিটমেন্টের সঙ্গে পরিচয় হল, কিন্তু থেকে গেল সেই চুল ভেজানোর গল্পটা। এবার অবশ্য স্প্রে বোতল দিয়ে নয়, পুরোদস্তুর শ্যাম্পু করে। সে যাই হোক, মোদ্দা কথা হল চুল কাটার সঙ্গে চুল ভেজানোর সম্পর্কটা সেই ছোটবেলা থেকে আজ পর্যন্ত সেই একই রয়ে গেছে!

App DinajpurNews Gif

কিন্তু এবার বোধ হয় সেই ধারণাটা বদলানোর সময় হয়ে গেল। কারণ ভেজা চুল কাটার বদলে এখন তামাম পৃথিবীর হেয়ার ড্রেসারেরা রায় দিচ্ছেন শুকনো চুলের পক্ষে। অর্থাৎ চুল কাটার জন্য আর চুল ভেজানোর দরকার নেই, দিব্যি সুন্দর কাটা যাবে শুকনো চুল। কেন হঠাৎ শুকনো চুলের পক্ষে সওয়াল করলেন তাঁরা? আসুন দেখে নেওয়া যাক।

চুলের দৈর্ঘ্য সম্পর্কে স্পষ্ট ধারণা
চুল ভেজা থাকলে তার ঘনত্ব বদলে যায়, দৈর্ঘ্যেও একটা আপাত পরিবর্তন আসে। ভেজা চুল কাটার পর তা যতক্ষণ না পুরোপুরি শুকোচ্ছে, ততক্ষণ বোঝা যায় না চুলের দৈর্ঘ্য কতটা ছোট হল। কিন্তু শুকনো চুল কাটলে আপনি স্পষ্ট বুঝতে পারবেন কোথায় চুল কতটা কাটা হল। অর্থাৎ চুল কাটতে বলে এই বুঝি বেশি কাটা হয়ে গেল, এমন ভয়ে ভয়ে থাকার দিন শেষ!

উন্নততর চুলের শেপ
এক একজনের চুলের ধরন এক একরকম। চুলের গঠন, রং, টেক্সচার, কোঁকড়াভাব, এই সবগুলো দিক মাথায় রেখে চুল কাটা দরকার আর একমাত্র শুকনো চুলেই সেটা সম্ভব। চুলটা কাটার পর কেমন দেখাচ্ছে সেটাও আপনি আর হেয়ার স্টাইলিস্ট দু’জনেই বুঝতে পারেন সঙ্গে সঙ্গেই। কিন্তু ভেজা চুল কাটলে চুল না শুকোনো পর্যন্ত বোঝা সম্ভব নয় কাটাটা ঠিকঠাক হল কিনা।

সবার উপরে চুলের স্বাস্থ্য
ভেজা চুল কাটার সময় বারবার আঁচড়াতে হয়। ভেজা অবস্থায় চুল যেহেতু খুব নরম থাকে, তাই ভেঙে ঝরে যাওয়ার ভয় বেশি। শুকনো অবস্থায় কাটলে চুলের উপর বেশি চাপ পড়ে না, কাটাও হয়ে যায় ঝটপট!
তথ্য- ফেমিনা

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য