পলাশাড়ীর আহত হতদরিদ্র আশিকুরের মানবিক আর্থিক সহায়তা কামনাআরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ শারীরিক সুস্থতা ফিরে পেতে চিকিস্বার্থে পলাশবাড়ীর গুরুতর আহত হতদরিদ্র আশিকুরের মানবিক সহায়তা কামনা করেছেন। উপজেলার মহদীপুর ইউনিয়নের প্রত্যন্ত পল্লীর দুর্গাপুর গ্রামের দিনমজুর দরিদ্র পরিবারের মৃত ময়নুল হকের ছেলে আশিকুর রহমান (২২)।

সে তার পরিবারের একমাত্র অবলম্বন। পেশাগতভাবে সে একজন নির্মাণ মিস্ত্রির সহকারি। দৈনন্দিন কাজ করার মধ্যদিয়ে সে তার পারিবারিক যাবতীয় ভরণপোষণের ব্যয় নির্বাহ করে থাকেন। যেদিন কাজের সন্ধান পান সেদিন তার পোষ্য বৃদ্ধা মা, স্ত্রী-দুই শিশু সন্তানসহ ৫ সদস্যের পরিবার নিয়ে দু’বেলা দু’মুঠো খেয়ে বেশ ভালই কেটে যাচ্ছিল।

কাজের কোন ব্যবস্থা না হলে সেদিন নিদারুন কষ্টের মধ্যে দিনাতিপাত করতে হয়। প্রাত্যহিক গ্রাম-গঞ্জের আজ এখানে আবার কাল অন্যস্থানে এভাবেই দিনের পর দিন কাজের মধ্যদিয়ে খেয়ে না খেয়ে আশিকুরের দিনকাল বেশ ভালই কাটছিল।

পেশাগত কাজের ধারাবাহিকতায় গ্রামের এক গৃহস্থের বাড়ীতে কাজ করতে গিয়ে অসাবধানতাবশতঃ আকস্মিক উঁচু থেকে মাটিতে পড়ে মারাত্মক আহত হন। এসময় চিকিৎসার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়। দূর্ঘটনায় তার জীবন বাঁচলেও মেরুদন্ডের হাড় ভেঙ্গে গিয়ে সে কাজেকর্মে অচল হয়ে পড়ে। একদিকে পারিবারিক ভাবে সংসারের ব্যয়নির্বাহ অপরদিকে সুস্থতা ফিরে ব্যয়বহুল চিকিৎসা। এভাবে দিনের পর দিন তার সর্বশেষ অবলম্বন যা ছিল তাও প্রায় শেষ। এখন একেবারে নিঃস্ব হয়ে পড়েছে পরিবারটি।

রংপুর মেডিকেলে দীর্ঘদিন চিকিৎসার একপর্যায় আশিকুর এখন তার নিজ বাড়িতেই বিনা চিকিৎসায় ধুঁকে-ধুঁকে অমানবিক জীবনযাপন করছে। চিকিৎসকের পরামর্শনুযায়ী উন্নত চিকিৎসার্থে তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তির প্রয়োজন। এখনো সময় রয়েছে। সঠিক সময় চিকিৎসায় ব্যর্থ হলে তার শরীর চির পঙ্গুত্বে স্থায়ীত্ব পাবে। এরপর কোন চিকিৎসাই আর কাজে আসবে না।

কিন্তু; এমন ব্যয়বহুল চিকিৎসার ব্যয় মেটানোর মত তেমন সাধ্য বা সামর্থ্য আদৌ তার পরিবারের নেই। আশিকুরের চিকিৎসায় প্রাথমিকভাবে সাড়ে ৪ লাখ টাকার প্রয়োজন। তার পরিবারের নিকট এ অর্থ যোগান দুরুহ বিষয় হয়ে দাড়িয়েছে। চরম অর্থনৈতিক দৈন্যতায় চিকিৎসা বিলম্বিত হওয়ায় ভূক্তভোগি পরিবারটি নানা দ্বিধাদ্বন্দ্বসহ দিশাহারা হয়ে পড়েছেন।

নিরুপায় আশিকুরসহ তার পরিবার চিকিৎসা ব্যয় মেটাতে সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার বিত্তবান, দানশীল দয়ালু ব্যক্তিত্ব, ব্যাংক-বীমা ও অর্থলগ্নি প্রতিষ্ঠান, সরকারী-বেসরকারি সংস্থা এবং চিকিৎসা কেন্দ্রিক মানবিক সংগঠন সমূহ, এলাকার এমপি ছাড়াও বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের নিকট মানবিক সাহায্য-সহযোগিতা কামনা করেছেন। তাকে সাহায্য পাঠাবার ঠিকানা জনতা ব্যাংক লিমিটেড, পলাশবাড়ী শাখার সঞ্চয়ী হিসাব নম্বর-০১০০১৫২৮৯২৪১৬ এবং ব্যক্তিগত বিকাশ নম্বর ০১৭৯৪- ২০৮৪৩৭।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য