ইরানের পক্ষে গায়েন্দাগিরি করার জন্য আটক হন ইসরাইলের সাবেক জ্বালানিমন্ত্রী গোনেন সেগেভইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু একটি অলীক দাবি নাকচ করে দিয়েছে ইসলামি প্রজাতন্ত্র ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়। নেতানিয়াহু গত (রোববার) দাবি করেছেন, ইরানের পরমাণু কর্মসূচি সম্পর্কিত তথ্য সংগ্রহের জন্য তেল আবিবের গুপ্তচরেরা নিয়মিতভাবে ইরান সফর করে।

এর জবাবে ইরানের গোয়েন্দা মন্ত্রণালয় বলেছে, বেনিয়ামিন নেতানিয়াহুর ওপর যে রাজনৈতিক চাপ সৃষ্টি হয়েছে তা হাল্কা করার জন্য ও ইসরাইলের জনগণের মতামত ভিন্ন খাতে নিতে তিনি ইরানে সফলভাবে গুপ্তচর প্রবেশ করানোর দাবি প্রচার করছেন।

নেতানিয়াহু আরো দাবি করেছিলেন, “ইরানের পরমাণু কর্মসূচি সম্পর্কে তথ্য যোগাড় করার জন্য সারা বিশ্বে ইসরাইলের গোয়েন্দারা কাজ করছে; আমরা সেখানেও পরিদর্শন করেছি।” তবে তিনি এ বিষয়ে বিস্তারিত কিছু বলেন নি।

এ বক্তব্যের জবাবে ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়ের একজন পরিচালক বার্তা সংস্থা ইসনাকে বলেন, ইসরাইলের সাবেক জ্বালানিমন্ত্রী গোনেন সেগেভ ইরানের হয়ে কাজ করার অপরাধে আটক হয়েছেন। এ ঘটনায় ইসরাইলের ভেতরে ও বাইরে নেতানিয়াহু ব্যাপক চাপের মুখে পড়েছেন। গত জুন মাসে ইসরাইলের ওই মন্ত্রীকে আটক করে তেল আবিব।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য