দিনাজপুরে বৃষ্টিতে স্থবির জনজীবনডেক্স রিপোর্টঃ দিনাজপুরে গতকাল সোমবার রাত ১১টা থেকে হালকা বৃষ্টি শুরু হয় আজ সারাদিন থেকে থেমে থেমে বৃষ্টি হওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। রাস্তায় চলাফেরা করতে দুর্ভোগ পোহাচ্ছে সাধারণ মানুষ।

উত্তরের হিম ঠান্ডা বাতাসে কয়েকদিনে তাপমাএা যেখানে ওঠানামা করছে। এই শীত মৌসুমের পৌষ মাসের শুরুতেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে শুরু হয়। বৃষ্টির কারণে সারাদিন সূর্যের দেখা মিলেনি। টুপটাপ বৃষ্টি পড়তেই আছে। ফলে তীব্র ঠান্ডা অনুভূত হয়।

শীতের কারণে সারাদিন মানুষ শরীরে গরম কাপড় পরিধান করেছিলেন। আকস্মিক শৈত্যপ্রবাহের কারণে তীব্র শীতে বয়স্ক ও শিশুরা চরম বিপাকে পড়েন। তীব্র শীতে এসব মানুষ সর্দি, কাশি, হাঁপানি ও শ্বাসকষ্টসহ নানা শীতজনিত রোগে আক্রান্ত হয়ে পড়ছেন। ফলে হাসপাতালে এ সব রোগে আক্রান্ত মানুষ ভীড় করেন।

এদিকে, শীত নির্বারণের জন্য মানুষ পুরাতন কাপড়ের দোকানে ভীড় করেন। আর অবস্থা বুঝে পুরাতন কাপড় ব্যবসায়ীরা চড়া দাম হাঁকেন। ফলে উচ্চমূল্যেও কারণে অনেকের পক্ষে গরম কাপড় সংগ্রহ করা সম্ভব হয়ে উঠেনি।

সব থেকে বেশি ভোগান্তিতে পড়েছে সাধারণ খেটে খাওয়া মানুষ। কাজকর্ম না পেয়ে চায়ের দোকানে অলস সময় পার করছেন দিনমজুর ও শ্রমজীবী মানুষ। বৃষ্টির পানিতে কাদায় একাকার হয়ে যান চলাচল ও পথচারীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।

এ ছাড়া রাস্তাঘাটে মানুষের উপস্থিতি কমে গেছে। ইজি বাইক চালক আশরাফুল ইসলাম বলেন, দিনভর বৃষ্টির ফলে লোকজন না থাকায় তেমন রোজগার করতে পারছি না।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য