দিনাজপুরে ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিতদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উদ্যোগে সচেতনতামূলক অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) রাত ৯টায় দিনাজপুর শহরের মন্সিপাড়াস্থ লুৎফুন নেসা টাওয়ার এন্ড শপিং কমপ্লেক্সে এই মহড়া অনুষ্ঠিত হয়। দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স’র উপ-সহকারী পরিচালক মো. রফিকুজ্জামান’র নেতৃত্বে ও স্টেশন অফিসার অপু কুমার মন্ডল’র চালনায় অনুষ্ঠিত মহড়ায় দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্সের একদল সুদক্ষ ফায়ারম্যান অংশগ্রহণ করেন।

কোন মার্কেট ও বিপনী বিতানে অগ্নিকান্ডের সময় জনগণকে সচেতন করতে ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত মানুষকে দ্রুত উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালে প্রেরণ করার বিষয়ে নির্দেশনা প্রদর্শন করা হয় মহড়ায়।

দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. রফিকুজ্জামান জানান, বাংলাদেশ ফায়ার সার্র্ভিস এন্ড সিভিল ডিফেন্স বিভাগ একটি অন্যতম সেবামূলক সরকারী প্রতিষ্ঠান। এই জরুরী বিভাগের জনবল দিনরাত ২৪ ঘন্টা সার্বক্ষনিক অগ্নি নির্বাপন ও দুর্ঘটনা-দূর্যোগে জনগণের সেবায় নিয়োজিত থাকে।

এ কারণে বিভিন্ন স্থানে মহড়া ও গনসংযোগ পরিচালনা করা হয়। তারই অংশ হিসেবে বৃহস্পতিবার রাতে লুৎফুন নেসা টাওয়ার এন্ড শপিং কমপ্লেক্সে এই মহড়া অনুষ্ঠিত হয় বলে জানান তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য