কারাগার থেকে আইএস জঙ্গি'র ২১ পলায়ন, গ্রেফতার ১৫জঙ্গিবাদের অভিযোগে সাজা প্রাপ্ত ইসলামিক স্টেটের (আইএস) ২১ জন জঙ্গি ইরাকের একটি কারাগার থেকে পালিয়েছে। তবে তাদের মধ্যে ১৫ জনকে পুনরায় গ্রেফতার করা হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

বৃহস্পতিবার ইরাকের কুর্দি শহর সুলাইমানিয়ার উচ্চ নিরাপত্তার কারাগার সোসা থেকে এই জঙ্গিরা পালিয়ে যায়। তাদের বেশিরভাগই আইএসবিরোধী যুদ্ধের বিভিন্ন সময় গ্রেফতার হওয়া জঙ্গি। ২০১৪ সালে এই যুদ্ধ শুরু হয়েছিল।

বুধবার শেষরাতের দিকে জঙ্গিরা কারাগার থেকে পালায়। এরপরই কুর্দি নিরাপত্তা কর্মকর্তারা গ্রেফতার অভিযান শুরু করে। নিরাপত্তা কর্মকর্তারা জানান, ২১ জনের মধ্যে ১৫ জনকে পুনরায় গ্রেফতার করা হয়েছে। তবে বাকি ছয়জন এখনও পলাতক রয়েছে।

আধাসায়ত্ত্বশাসিত কুর্দি অঞ্চলে সোসা কারাগারটি অবস্থিত। তবে উত্তর ইরাকের এই কারাগারের সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে ইরাকি কেন্দ্রীয় সরকারের।

এক কুর্দি কর্মকর্তা জানান, পালিয়ে যাওয়া বেশির ভাগ বন্দি আইএস সদস্য। তবে উচ্চ মাত্রার নিরাপত্তা বিশিষ্ট এই কারাগার থেকে কীভাবে জঙ্গিরা পালিয়ে গেলো তা সম্পর্কে কিছু জানাননি এই কর্মকর্তা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য