দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলায় ৬টি সংসদীয় আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩৪জন প্রার্থীকে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় দলীয় ও স্বতন্ত্র প্রার্থীদের প্রতীক প্রদান করা হয়েছে।

দিনাজপুর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোঃ মাহমুদুল আলম জানান, আজ সোমবার বেলা ১১টা থেকে দুপুর ২টার মধ্যে প্রার্থী এবং তাদের প্রতিনিধিদের হাতে দলীয় ও স্বতন্ত্র প্রতীক প্রদান করা হয়েছে। আজ থেকেই প্রার্থীরা তাদের নিজস্ব প্রতীক নিয়ে প্রচারনা শুরু করেছেন।

দিনাজপুর-১ আসন (বীরগঞ্জ-কাহারোল) এ ৬ জন প্রার্থী চুড়ান্ত হয়েছেন। এদের মধ্যে আওয়ামী লীগ থেকে মনোরঞ্জনশীল গোপাল (নৌকা), বিএনপি সমর্থিত জামায়াত নেতা মোহাম্মদ হানিফ (ধানের শীষ), জাগপা থেকে মোঃ আরিফুল ইসলাম (হুকা), ইসলামী আন্দোলন থেকে মোঃ আশরাফুল আলম (হাতপাখা), জাতীয় পার্টি থেকে মোঃ শাহিনুর ইসলাম (লঙ্গল) ও মুসলিম লীগ থেকে সৈয়দ মনজুর-উল করিম (হারিকেন)।

দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) এ ৫ জন প্রার্থী চুড়ান্ত হয়েছে। এদের মধ্যে আওয়ামী লীগ থেকে খালিদ মাহমুদ চৌধুরী (নৌকা), বিএনপি থেকে মোঃ সাদিক রিয়াজ (ধানের শীষ), জাতীয় পার্টি থেকে মোঃ জুলফিকার হোসেন (লাঙ্গল), মুসলিম লীগ থেকে মোঃ এরশাদ হোসেন (হারিকেন) ও ইসলামী আন্দোলন থেকে মোঃ হাবিবুর রহমান (হাতপাখা)।

দিনাজপুর-৩ (সদর) এ ৬ জন প্রার্থী চুড়ান্ত হয়েছে। আওয়ামী লীগ থেকে ইকবালুর রহিম (নৌকা), বিএনপি থেকে সৈয়দ জাহাঙ্গীর আলম (ধানের শীষ), বিকল্প ধারা থেকে মোঃ আশরাফুল ইসলাম (কুলা), ইসলামী আন্দোলন থেকে মোঃ খায়রুজ্জামান (হাতপাখা), কমিউনিষ্ট পার্টি থেকে মোঃ বদিউজ্জামান (কাস্তে) ও মুসলিম লীগ থেকে সৈয়দ মাহমুদ-উল করিম (হারিকেন)।

দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) এ ৭জন প্রার্থী চুড়ান্ত হয়েছে। আওয়ামী লীগ থেকে আবুল হাসান মাহমুদ আলী (নৌকা), বিএনপি থেকে মোঃ আখতারুজ্জামান মিয়া (ধানের শীষ), জাতীয় পার্টি থেকে মোঃ মোনাজাত চৌধুরী (লাঙ্গল), ইসলামী আন্দোলন থেকে মোঃ মিজানুর রহমান (হাতপাখা), মুসলিম লীগ থেকে মোঃ মোজাফ্ফর হোসেন (হারিকেন), কমিউনিষ্ট পার্টি থেকে মোঃ রেয়াজুল ইসলাম (কাস্তে) ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টি থেকে মোঃ সাজেদুল আলম চৌধুরী (কোদাল)।

দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) এ ৬ জন প্রার্থী চুড়ান্ত হয়েছে। আওয়ামী লীগ থেকে মোস্তাফিজুর রহমান (নৌকা), বিএনপি থেকে এজেডএম রেজওয়ানুল হক (ধানের শীষ), জাতীয় পার্টি থেকে মোঃ সোলায়মান সামী (লাঙ্গল), ইসলামী আন্দোলন থেকে মোঃ মতিউর রহমান (হাতপাখা), ন্যাশনাল পিপলস পার্টি থেকে মোঃ শওকত আলী (আম) ও মুসলিম লীগ থেকে মোঃ শফিকুল ইসলাম (হারিকেন)।

দিনাজপুর-৬ (বিরামপুর-নবাবগঞ্জ-ঘোড়াঘাট-হাকিমপুর) এ ৪ জন প্রার্থী চুড়ান্ত হয়েছে। আওয়ামী লীগ থেকে মোঃ শিবলী সাদিক (নৌকা), বিএনপি সমর্থিত জামায়াত নেতা মোঃ আনোয়ারুল ইসলাম (ধানের শীষ), ইসলামী আন্দোলন থেকে মোঃ নুর আলম সিদ্দিক (হাতপাখা) ও ন্যাশনাল পিপলস পার্টি থেকে শাহিদা খাতুন (আম) মার্কা প্রতীক নিয়ে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য