ঠাকুরগাঁওয়ে বিশ্ব মানবাধিকার দিবস পালিতনানা কর্মসূচিতে ও উৎসবমুখর পরিবেশে ঠাকুরগাঁওয়ে বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়েছে বিভিন্ন মানবাধিকার সংগঠন ও বেসরকারি সংগঠনের উদ্যোগে সোমবার দিনব্যাপী এসব কর্মসূচি পালিত হয়।

এ উপলক্ষে ইকো সোশল ডেভলপমেন্ট অর্গানিজেশন ইএসডিও’র উদ্যোগে রেলি ও আলোচনা এবং সচেতনতামূলক কর্মসূচী অনুষ্ঠিত হয়। ইএসডিও’র প্রেমদ্বীপ প্রকল্পের আয়োজনে ও হ্যাকস ইপার এর সহযোগিতায় এসব কর্মসূচি পালিত হয়।

মানবাধিকার দিবস উপলক্ষে সোমবার সকালে ঠাকুরের থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয় র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ছাড়াও প্রায় দুই শতাধিক আদিবাসী মানুষ অংশ নেন। পরে প্রেসক্লাবে আনিসুল হক বাবু মিলনায়তনে এক আলোচনা সভা ও সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁওয়ের চেম্বার্স অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক মামুনুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন বি আখড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রফুল্ল চন্দ্র রায়।

অনুষ্ঠানে ই এস ডি ও এর প্রকল্প সমন্বয়কারী শামীম হোসেন এর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সাংবাদিক আসাদুজ্জামান আসাদ, আদিবাসী তানিয়া মারডি, ইএসডিও’র প্রেমদীপ প্রকল্প কর্মকর্তা মোঃ শাহিন প্রমূখ।

এছাড়াও দিবসটি উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার কমিশন ঠাকুরগাঁও জেলা শাখা ও আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশন এর উদ্যোগে শহরে বর্ণাঢ্য র্যালি বের করা হয়। তাছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও মানবাধিকার সংগঠন দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি পালন করেছে। ঠাকুরগাঁওয়ে ৬ জনের মনোনয়ন প্রত্যাহার

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য