মিঠাপুকুরে রোকেয়া মেলার উদ্বোধননারী জাগরণের অগ্রদূত মহিয়সী বেগম রোকেয়ার স্মৃতিবিজড়িত জন্মস্থান পায়রাবন্দে তিন দিনব্যাপী শুরু হয়েছে রোকেয়া মেলা। রোববার (৯ ডিসেম্বর) সকালে পায়রা উড়িয়ে মেলার অনুষ্ঠানিক উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার জয়নুল বারী।

App DinajpurNews Gif

নারীর ক্ষমতায়নে বর্তমান সরকারের সফলতাকে তুলে ধরে তিনি বলেন, সমাজে প্রতিষ্ঠিত হবে, নিজেদের অধিকার আদায়ে নারীরা এখন অনেক বেশি সচেতন। নারীরা এখন পিছিয়ে পড়াদের মধ্যে নয়। বরং নারীদের বলিষ্ট ভূমিকা দেশের অর্থনীতি ও অগ্রগতিকে তরান্বিত করেছে। যা রোকেয়ার চেতনা ও দর্শনের প্রতিফলন।

এসময় উপস্থিত ছিলেন রংপুর জেলা প্রশাসক এনামুল হাবীব, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আব্দুল্লাহ সাজ্জাদ, বিশেষ অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মোঃ মাসুদ রানা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সৈয়দ এনামুল কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শরীফ মুহম্মদ ফয়েজুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটিসি-অ.দা.) রুহুল আমিন মিঞা প্রমুখ।

এরআগে দিবসের প্রথম প্রহরে রংপুরের মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দে রোকেয়ার স্মৃতবিজড়িত বসতভিটার স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন শেষে সকাল নয়টায় পুষ্পমাল্য অর্পণ করে বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও নারী সংগঠন।

এদিকে রংপুর জেলা প্রশাসন আয়োজিত তিন দিনব্যাপী অনুষ্ঠানমালায় বেগম রোকেয়া স্মৃতিকেন্দ্রে প্রামাণ্য চিত্র প্রদর্শনী, স্বেচ্ছায় রক্তদান ও গ্রুপ পরীক্ষা, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, রচনা ও বিতর্ক প্রতিযোগিতা, সংসদীয় বিতর্ক, পুরস্কার বিতরণ, গুণীজন পদক প্রদান, আলোচনা সভা, নাটিকা ও সাংস্কৃতিক পরিবেশনা রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য