কয়েক মাসের মধ্যেই সৌদির সঙ্গে সম্পর্ক চায় ইসরাইলআগামী কয়েক মাসের মধ্যেই সৌদি আরবের সঙ্গে আনুষ্ঠানিক ও পূর্ণাঙ্গ কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠা করতে চায় ইহুদিবাদী ইসরাইল। ইসরাইলের প্রধান টিভি চ্যানেল ‘দ্যা হাদাশট টিভি’ এ খবর দিয়েছে।

টিভি চ্যানেলটি এক প্রতিবেদনে বলেছে, আগামী নভেম্বর মাসে ইসরাইলে নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। তার আগেই প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সৌদি আরবের সঙ্গে আনুষ্ঠানিক সম্পর্ক প্রতিষ্ঠা করতে চান।

নানা রকমের দুর্নীতি ও কেলেংকারির কারণে ২০১৯ সালের প্রথম দিকে নেতানিয়াহু নির্বাচন করে ফেলতে চান যাতে তিনি ক্ষমতা থেকে সরে দাঁড়াতে বাধ্য না হন।

এ বিষয়ে টিভি চ্যানেলটি বিস্তারিত জানায় নি তবে এ কাজের সঙ্গে আমেরিকা ও ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদের প্রধান ইয়োসি কোহেন জড়িত রয়েছেন বলে জানিয়েছে। টাইমস অব ইসরাইল পত্রিকার খবর অনুযায়ী, গত কয়েক মাস ধরে ইসরাইলের অবৈধ সরকার সৌদি আরবসহ বিভিন্ন আরব দেশের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার জন্য ব্যাপকমাত্রায় চেষ্টা চালাচ্ছে।

১৯৬৭ সালের ছয় দিনের যুদ্ধের ৫০ বছর পর ইসরাইলকে এ সুযোগ দেয়। হাশাদোত টিভির এ রিপোর্ট সম্পর্কে নেতানিয়াহুর অফিস কোনো মন্তব্য করে নি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য