দিনাজপুর সদর ভাটপাড়া নাউয়াদিঘীর বাসিন্দাদের যাতায়াতে চরম দুর্ভোগদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলার কোতয়ালী থানাধীন ৪ নং শেখপুরা ইউনিয়নের ভাটপাড়া নাউয়াদিঘী বাসিন্দাদের যাতায়াত চরম দুর্ভোগের মুখে পড়েছে।

উপজেলার নির্বাহী কর্মকর্তার কাছে এক লিখিত অভিযোগের সূত্রে জানা যায় যে, উক্ত এলাকার ৫৮৯ নং দাগে একটি রাস্তা নির্দিষ্ট করে দেখানো আছে। কিন্তু উক্ত রাস্তাটি কেটে আবাদী জমিতে পরিণত করায় এলাকাবাসীর যাতায়াতের রাস্তাটি সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে।

উক্ত এলাকার প্রায় ১৫০টি পরিবারের বসবাস। এলাকার বাসিন্দাদের পক্ষে এক গণস্বাক্ষর সম্মিলিত অভিযোগ সূত্রে জানা যায়, এলাকার বাসিন্দাদের চলাচলের একমাত্র রাস্তাটি কেটে আবাদী জমিতে পরিণত করায় স্কুল কলেজের ছেলে-মেয়েদের স্কুল কলেজ থেকে শুরু করে মুমূর্ষ রোগীদের জরুরী ভিত্তিতে হাসপাতালে নেওয়া দুষ্কর হয়ে দাড়িয়েছে।

এমনকি একজন মানুষ মারা গেলেও তার লাশটি চারজন ধরে রাস্তা পার হবে এর ও কোন উপায় নাই। ইতিপূর্বেও বহুবার ইউনিয়ন পরিষদে বসেও তার কোন সুরাহা পায়নি বলে এলাকাবাসী অভিযোগ করেন।

এ বিষয়ে ৪ নং শেখপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মমিনুল ইসলামের সহিত মুঠোফোনে কথা বললে তিনি জানান সমস্যাটি দীর্ঘদিনের। ইতিপূর্বেও উক্ত এলাকার ওয়ার্ড মেম্বার সহ এলাকাবাসীর সাথে কথা বলা হয়েছে এবং আমি নিজেও চেষ্টা করছি তাদের যাতায়াতের রাস্তাটি প্রস্থস্ত করে চলাচলের পথ প্রসুগম করার। কিন্তু উক্ত জমিটি রেকর্ডীয় সম্পত্তি বলে জমির মালিক রাস্তা কেটে আইল বানিয়েছে। তবে এটি আমি সমাধানের চেষ্টা করছি।

ভাটপাড়া নাউয়াদিঘী এলাকার ভুক্তভুগী ১৫০টি পরিবার যাতে স্বাভাবিক জীবন-যাপন থেকে বঞ্চিত না হয় সেই জন্য এলাকাবাসী সরকারের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য