দিনাজপুর-৫ আসনঃ ভোটের লড়াইয়ে জেলার দুই প্রধান নেতাষ্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের ফুলবাড়ী ও পার্বতীপুর উপজেলা নিয়ে গঠিত দিনাজপুর-৫ আসনে ভোটের লড়াইয়ে আওয়ামীলীগ ও বিএনপির দিনাজপুর জেলার দুই প্রধান নেতা।

ক্ষমতাশীন দল আওয়ামীলীগের ৭মবারের ন্যায মনোনীত হয়েছেন, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার। অপরদিকে বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপির ৫ম বারের ন্যায় মনোনয়ন পেয়েছেন দিনাজপুর জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রিয় কমিটির নির্বাহী সদস্য সাবেক সংসদ সদস্য এজেডএম রেজওয়ানুর হক।

একাদশ জাতীয় সংদস নির্বাচনের জন্য জাতীয়তাবাদি দল বিএনপি এই আসনে দুই জনকে দলিয় মনোনয়ন দিলেও, গত শুক্রবার বিকালে চুড়ান্ত তালিকায় এজেড এম রেজওয়ানুল হককে দলিয় প্রার্থী হিসেবে মনোনিত করেছে।

এদিকে বিএনপির চুড়ান্ত তালিকায় এজেডএম রেজওয়ানুর হককে মনোনিত করায়, বিএনপির নেতা কর্মিদের মাঝে উৎফুল্যতা দেখা দিয়েছে। ফুলবাড়ী উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মোস্তাক আহম্মেদ চৌধুরী খোকন বলছেন, ১০ বছর পর জনগণ ভোট দেয়ার সুযোগ পেয়েছে, জনগণ তাদের ভোটের অধিকার ও গণতন্ত্র উদ্ধারের জন্য বিএনপিকে ভোট দিবে, এতে তাদের বিজয়য় নিশ্চিত হবে।

তবে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বলছেন এই অঞ্চরের মাটি মানুষের নেতা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, তাকে আবারো ভোট দিয়ে ৭ম বারের ন্যায় নির্বাচিত করবে জনগণ।

আওয়ামীলীগ বিএনপি ছাড়াও এই আসনে এখন পর্যন্ত ভোটের লড়াইয়ে মাঠে আছেন আরো ৫জন, এরা হলেন। জাতীয় পাটির (এরশাদ) এর মনোনিত প্রার্থী সোলায়মান সামী, বাংলাদেশ ইসলামী আন্দোলন এর মনোনিত প্রার্থী মওঃ মতিউর রহমান, ন্যাশনাল পিপলস পাটির মনোনিত প্রার্থী শওকত আলী,বাংলাদেশ মুসলিমলীগ এর মনোনিত প্রার্থী শফিকুল ইসলাম ও সতন্ত্র প্রার্থী সাবেক মন্ত্রী হাজি মনসুর আলী সরকার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য