দিনাজপুরে সেক্টর কমান্ডারস ফোরামের নাগরিক সংলাপদিনাজপুর সংবাদাতাঃ “আসুন মুক্তিযুদ্ধের স্বপ্নের বাংলাদেশ রক্ষা করি”- এই অনুরোধ রেখে ৮ ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ১০টায় বালুবাড়ী বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে) মিলনায়তনে সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ দিনাজপুর জেলা কমিটি আয়োজিত নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়।

সেক্টর কমান্ডরস্ ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ দিনাজপুর জেলা কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব মুক্তিযোদ্ধা ম. হামিদ।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ফোরামের মহাসচিব, সাংবাদিক, মুক্তিযোদ্ধা হারুন হাবিব। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব ছাউদুজ্জামান তারা, কেন্দ্রীয় নারী কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপিকা ইফফাত আরা নারগিস, সদস্য মুঈদ হাসান তড়িৎ, বিশিষ্ট সঙ্গীত শিল্পী জান্নাতুল ফেরদৌস ও ঢাকা বিশ্ববিদ্যালয় ফোরামের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব।

স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর শাখার সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশিষ্ট নারী নেত্রী মনোয়ারা সানু, প্রাক্তন পৌরসভার চেয়ারম্যান সৈয়দ মোসাদ্দেক হোসেন লাবু, মুক্তিযোদ্ধা সন্তান রাজু, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান তারিকুন বেগম লাবুন, জেলা পরিষদের সদস্য ফয়সাল হাবিব সুমন, নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন।

সঞ্চালকের দায়িত্ব পালন করেন এমবিএসকে’র মোঃ মোশাররফ হোসেন। বক্তারা বলেন, আগামী ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচন বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ১৯৭৫ সালে জাতির জনক ও তার পরিবার পরিজনের নিশংস হত্যাযোজ্ঞের মধ্যে আমরা মুক্তিযুদ্ধের বাংলাদেশ হারিয়ে ফেলেছিলাম।

সেই স্বপ্নের বাংলাদেশ উন্নয়নের টার্নিং পয়েন্ট থেকে পিছনে যাত্রা না করে সে জন্য মুক্তিযোদ্ধা ভাইদের সতর্ক ও সজাগ থাকতে হবে। আমরা চাই বাংলাদেশের পবিত্র জাতীয় সংসদে আর কখনই কোন স্বাধীনতা বিরোধী অপশক্তির জায়গা না হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য