12 16 18

রবিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ৮ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুর মহিলা পরিষদের উদ্যোগে স্মারকলিপি প্রদান ও সমাবেশ অনুষ্ঠিত

দিনাজপুর মহিলা পরিষদের উদ্যোগে স্মারকলিপি প্রদান ও সমাবেশ অনুষ্ঠিত

দিনাজপুর মহিলা পরিষদের উদ্যোগে স্মারকলিপি প্রদান ও সমাবেশ অনুষ্ঠিতদিনাজপুর সংবাদাতাঃ সারা বিশ্বে প্রতি বছর ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পলিত হয়ে থাকে।

App DinajpurNews Gif

এরই ধারাহিকতায় ”ধর্ষণ ও যৌন নিপীড়ন মানবতার বিরুদ্ধে অপরাধ” এই শোগানকে সামনে রেখে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখা আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’২০১৮ ও বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষ্যে ৫ ডিসেম্বর বুধবার সকাল সাড়ে ১১টায় যৌন নিপীড়ন ও ধর্ষণের ঘটনা প্রতিরোধ ও দ্রুত বিচারের দাবীতে দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম বরাবর স্মারকলিপি প্রদান করে।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি কানিজ রহমান, সহ-সভাপতি মিনতি ঘোষ, অর্চনা অধিকারী, সাধারণ সম্পাদক ড.মারুফা বেগম, সহ- সাধারণ সম্পাদক মনোয়ারা সানু,অর্থ সম্পাদক রতœা মিত্র, সাংগঠনিক সম্পাদক রুবিনা আকতার, সদস্য রোকসানা বিলকিস প্রমুখ।

স্মারকলিপি প্রদান শেষে শহরের মুন্সিপাড়া মহল্লায় প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখা। সমাবেশে জেলা ও পাড়া কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

দিনাজপুর মহিলা পরিষদের সভাপতি কানিজ রহমানের সভাপতিম্বে এবং সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম এর সাঞ্চালনায় সমাবেশে বক্তারা বলেন, নারী ও কন্যাশিশুর প্রতি সহিংসতা দিন দিন বেড়ে চলেছে।

নারীদের যৌন হয়রানি,ধর্ষণ,গণধর্ষণের পর হত্যা, পর্ণোগ্রফির মত জঘন্য ঘটনা ঘটে চলেছে। সামাজিক নিরাপত্তার অভাবে বাল্যবিয়ের ঘটনার মধ্যে দিয়ে সহিংসতা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। নারী ও কন্যাশিশুর প্রতি এই সহিংসতা চলতে থাকলে নারীর অগ্রযাত্রা ও উন্নয়নের ধারা বাধাগ্রস্থ হবে। সকল নাগরিকের সমঅধিকার প্রতিষ্ঠা এবং পরিবার ও সমাজের মনস্তাত্বিক পরিবর্তন সাপেক্ষে সামাজিক আন্দোলন গড়ে তুলে এ ধরনের সমস্যা মোকাবেলা করা সম্ভব।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য