দিনাজপুরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে পালিতদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম বলেছেন, প্রতিবন্ধী ব্যক্তিদের সাথে নিয়ে দেশের উন্নয়নে সকলকে এগিয়ে যেতে হবে। প্রতিবন্ধী ব্যক্তিদের শুধু ভাতা দিয়ে নয় একজন দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে পারলে তারা কখনই সমাজের বোঝা হবে না। সমাজের বিত্তশালী ব্যক্তিারা যদি তাদের সহযোগিতায় এগিয়ে আসে তাহলে তারা দেশের উন্নয়নের অংশীদার হবে।

“সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষতায়”-এবারের প্রতিপাদ্য বিষয়ে সামনে রেখে ৩ ডিসেম্বর সোমবার ২৭তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় দিনাজপুর এর আয়োজনে এবং স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন সমূহের সহযোগিতায় বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

দিনাজপুর শিশু একাডেমি মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন জেলা সামজসেবা কার্যালয়ের উপ-পরিচালক স্টিফেন মুর্ম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মোঃ নাজমুল ইসলাম ও দিনাজপুর প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মেহেদী হাসান। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিডিএ’র রিসোর্স অনামিকা পান্ডে, বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু শাহনেওয়াজ দুলু।

সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন প্রতিবন্ধী বিদ্যালয় ও পূনর্বাসন সংস্থার সাধারণ সম্পাদক বিলকিস আরা ফয়েজ। সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয় হতে প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম এর নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শিশু একাডেমি মিলনায়তনে গিয়ে সমাপ্ত হয়। সঞ্চালকের দায়িত্ব পালন করেন শহর সমাজসেবা অফিসার মোঃ মাইনুল ইসলাম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য