আটোয়ারীতে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপনমোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকে:“সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পঞ্চগড়ের আটোয়ারীতে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপিত হয়েছে।
উপজেলার প্রতিবন্ধী সংগঠন ও অটিস্টিক বিদ্যালয়ের আয়োজনে ৩ ডিসেম্বর সোমবার দিবসটি উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার সকালে উপজেলার তোড়িয়া ইউনিয়নের বারঘাটি এলাকার উপকার বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় চত্বর হতে ব্যানার সহ একটি র‌্যালি বের হয়ে এলাকার গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এলাকার বিশিষ্ট সমাজ সেবক মোঃ আব্দুর রহিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন বারঘাটি পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল লতিফ, উপকার বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ সহিদুল ইসলাম, আগমনি কুষ্ঠ ও প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মোঃ জফর আলী, আটোয়ারী মোলানী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিখিল চন্দ্র শীল, বমনকুমার শাপলা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজাহান আলী প্রমুখ।

অনুষ্ঠানে প্রত্যাশা প্রতিবন্ধী কল্যাণ সংস্থা, আগমনি কুষ্ঠ ও প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংস্থা সহ উপজেলার প্রতিটি বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষক – শিক্ষার্থী অভিভাবক ও সুধিজন উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য