আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ আসনে (চিলমারী, রৌমারী ও রাজীবপুর) দাখিলকৃত ২৩ জন প্রার্থীর মধ্যে ১৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

রোববার রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মহোদয়ের কার্যালয়ে অনুষ্ঠিত যাচাই-বাছাইয়ে ১৩জন প্রার্থীকে বাতিল করে ১২জনকে চূড়ান্ত করা হয়।

বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ প্রার্থী জাকির হোসেনের মনোনয়নপত্রটি বাতিল হয় নির্বাচন কমিশন নির্ধারিত ফরমের ৭ ও ৮নং কলাম পূরণ না করায়।

জাকের পার্টির প্রার্থী শাহ আলম তার হলফ নামায় স্বাক্ষর না করায়, গণফোরামের প্রার্থী মাহফুজার রহমান দলীয় মনোনয়ন দাখিল না করায় বাতিল করা হয়।

এই আসন থেকে সর্বোচ্চ ১১ জন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে। এরমধ্যে ১০জন প্রার্থী মোট ভোটের এক শতাংশ ভোটারের স্বাক্ষর যথাযথভাবে দাখিল করতে না পারায় তাদের মনোনয়নপত্র বাতিল করেন রির্টানিং অফিসার।

তারা হলেন গণ জাগরণ মঞ্চের মূখপাত্র ডা: ইমরান এইচ সরকার, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফজলুল হক মন্ডল ও এড.জাহাঙ্গীর আলম, বিএনপির বিদ্রোহী ইমান আলী ও শামসুল হক মৌলভী, জাপার বিদ্রোহী অধ্যক্ষ ইউনুছ আলী, জামায়াতের আবুল হাসেম ও মোস্তাফিজুর রহমান, বাবুল খান ও আবিদ আলভী জ্যাপ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য