দিনাজপুরে ফায়ার সার্ভিসের সচেতনতামূলক মহড়া অনুষ্ঠিত দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উদ্যোগে সচেতনতামূলক মহড়া ও গনসংযোগ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১ ডিসেম্বর) দিনাজপুর শহরের ফুলবাড়ী বাসস্ট্যান্ড এলাকার রেল কলোনী বস্তিতে এই মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ার সার্বিক নেতৃত্ব দেন দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স’র সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।

অপারেশনাল কর্মকান্ডে নেতৃত্ব দেন দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. আক্তার হামিদ খান।

মহড়ায় অংশগ্রহণ করেন দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্সের স্টেশন অফিসার অপু কুমার মন্ডলসহ ফায়ার সার্ভিসের একদল সুদক্ষ ফায়ারম্যান। এর আগে গত শুক্রবার শহরের বালুয়াডাঙ্গা হঠাৎপাড়া এলাকায় অপর একটি মহড়া অনুষ্ঠিত হয়।

দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স’র সহকারী পরিচালক মো. আনিসুর রহমান জানান, সারা দেশে সকল ফায়ার স্টেশনের আওতাধীন বস্তিসমূহের মধ্যে মহড়া ও গনসংযোগ কার্যক্রম পরিচালনার জন্য অধিদপ্তর হতে নির্দেশ প্রদান করা হয়।

এই নির্দেশনার আলোকে দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিস দুইদিনের জন্য মহড়া ও গনসংযোগ কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করে। তারই অংশ হিসেবে শুক্রবার দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গা হঠাৎপাড়া এলাকায় ও শনিবার ফুলবাড়ী বাসস্ট্যান্ড এলাকার রেল কলোনী বস্তিতে এই মহড়া ও গনসংযোগ কার্যক্রম পরিচালনা করা হয়।

বাংলাদেশ ফায়ার সার্র্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগ একটি অন্যতম সেবামূলক সরকারী প্রতিষ্ঠান। এই জরুরী বিভাগের জনবল দিনরাত ২৪ ঘন্টা সার্বক্ষনিক অগ্নি নির্বাপন ও দুর্ঘটনা-দূর্যোগে জনগণের সেবায় নিয়োজিত থাকে।

আর এসব বিবেচনায় বস্তি এলাকায় এই মহড়া ও গনসংযোগ পরিচালনা করা হয় বলে জানান এই কর্মকর্তা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য