দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে জনপ্রশাসন এবং জনপ্রতিনিধিদের সাথে মত বিনিময় সভাদিনাজপুর সংবাদাতাঃ ২৯ নভেম্বর বৃহস্পতিবার দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে অক্সফ্যামের সহযোগিতায় পল্লীশ্রীর আয়োজনে আমি এক এবং অনেক প্রকল্পের আওতায় স্থানীয় জনপ্রশাসন এবং জনপ্রতিনিধিদের সাথে দিনব্যাপী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পল্লীশ্রী’র প্রোগ্রাম ম্যানেজার শামসুন নাহারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ বজলুর রশিদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক স্টিফেন মুর্মু, সরকারি সিটি কলেজের অধ্যক্ষ মোঃ মোজাম্মেল বিশ্বাস, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ হাসমিন লুনা, সহকারী অধ্যাপক শাহানা পারভীন, সহকারী কমিশনার (এনজিও শাখা) সামসুজ্জাহান কনক।

মত বিনিময় সভাটি সঞ্চালনা করেন দিনাজপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক (দর্শন বিভাগ) ড. মাসুদুল হক। উপস্থাপনায় জানানো হয় গত ৬ নভেম্বর অক্সফ্যামের সার্বিক সহযোগিতায় ও পল্লীশ্রী’র আয়োজনে দিনাজপুর জেলার প্রকল্পের তরুণদের সক্রীয় অংশগ্রহণে সামাজিক সম্প্রীতি ও সৌহার্দ্য বিষয় তারুণ্য সংসদ অনুষ্ঠিত হয়।

৯টি ইয়ুথ ক্লাবের ২৪ জন তরুণ প্রতিনিধিদের স্বতঃস্ফুর্ত আলোচনা ও বিশ্লেষণে উঠে আসে সামাজিক সম্প্রীতি ও সৌহার্দ্য বিষয় বর্তমান সমাজ ব্যবস্থার সার্বিক চিত্র। মত বিনিময় সভায় মুক্ত আলোচনায় অংশ নেন কাজল মহারাজ, অধ্যক্ষ হাজেরা হাসান, শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মীন আরা পারভীন, এ্যাডঃ কহিনুর চিস্তি, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান তারিকুন লাবুন, ছাত্র মোঃ ইউসুফ, চাত্রী তনুশ্রী ইমাম আব্দুল মান্নাফ, টুটুল ও মোহাম্মদ আলী।

বক্তারা বলেন, আমাদের মধ্যে যতক্ষন দেশপ্রেম সৃষ্টি হবেনা ততক্ষন সম্প্রীতির পরিবেশ গড়ে উঠবে না। মৌলবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়ীকতার বিরুদ্ধে তরুণ সমাজকে রুখে দাঁড়াতে হবে। আমরা চাই বাংলাদেশ হউক সাম্প্রদায়ীকতা মুক্ত সম্প্রীতি হউক এগিয়ে চলার মূলমন্ত্র।

পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সম্প্রীতি শন্তিপূর্ণ বসবাসের মধ্যে প্রতিষ্ঠিত হউক সামাজিক সম্প্রীতি ও সৌহার্দ্য। সভা শেষে সুপারিশমালাগুলো উপস্থাপনা করেন পল্লীশ্রী’র প্রকল্প সমন্বয়কারী শামিমা পপি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য