দিনাজপুরে ইমাম প্রশিক্ষন কোর্সের ৯৫৭তম দলের মাঝে সনদ বিতরণ অনুষ্ঠিতদিনাজপুর সংবাদাতাঃ ২৮ নভেম্বর বুধবার ইমাম প্রশিক্ষন একাডেমি আয়োজিত উত্তর গোবিন্দপুর নিজস্ব মিলনায়তনে ৯৫৭তম দলের নিয়োমিত ইমাম প্রশিক্ষন কোর্সের সনদ বিতরণী অনুষ্ঠিত হয়।

ইমাম প্রশিক্ষণ একাডেমির উপ-পরিচালক কৃষিবিদ মোঃ নুরুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইমলামিক ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোঃ আবুল কালাম। স্বাগত বক্তব্য রাখেন ইমাম প্রশিক্ষন একাডেমির সহকারী পরিচালক মোঃ শামীম সিদ্দিক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মোঃ আকরাম আলী ও ইসলামিক ফাউন্ডেশন দিনাজপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক সৈয়দ মোঃ আবু তাহের। প্রশিক্ষনপ্রাপ্ত ইমামদের পক্ষে বক্তব্য রাখেন মাওঃ মোঃ গোলজার হোসেন। সঞ্চালকের দায়িত্ব পালন করেন ডাঃ শেখ মোঃ শহিদ সোহরাওয়ার্দী।

প্রধান অতিথি মোঃ আবুল কালাম বলেন, ইমাম সাহেবরা হচ্ছেন সমাজের ধর্মীয় নেতা। প্রশিক্ষনের মাধ্যমে তাদের দক্ষ করে গড়ে তুলতে পারলে তারা দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখবে। আগামী সংসদ নির্বাচনে কোন জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ মাথা চাড়া দিয়ে না উঠতে পারে সেজন্য ইমাম সাহেবদের শতর্ক থাকতে হবে।

সভাপতির বক্তব্যে কৃষিবিদ মোঃ নুরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে এবং ইমাম সাহেবদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

সমাজকে ভাল করতে ইমাম সাহেবদের যথেষ্ট ভূমিকা রয়েছে। প্রধান অতিথি এবং বিশেষ অতিথিদ্বয় রংপুর বিভাগের ৮ জেলা ও জয়পুর হাট জেলা হতে আগত ৪৫দিনব্যাপী ১০১ জন প্রশিক্ষনপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র ও চিকিৎসা বক্স প্রদান করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য