গাইবান্ধায় সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিতআরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা জেলা পুলিশ ও ইসলামিক ফাউন্ডেশনের উদ্দ্যোগে সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে আলেম ওলামাদের করনীয় শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা স্থানীয় পুলিশ লাইনের উন্মক্ত মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

রোববার দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আলহাজ্ব শামীম মোহাম্মাদ আফজাল। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবিএম সাদিকুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, ইসলামিক ফাউন্ডেশন মহাপরিচালক কার্যালয়ের উপ-পরিচালক মুজিবুল্লাহ ফরহাদ, উপ-পরিচালক আলমগীর শিকদার, গাইবান্ধা ফকিরপাড়া জামে মসজিদের পেস ইমাম মুফতী মওলানা জোবায়ের আহমেদসহ বিভিন্ন মসজিদের ইমাম ও ওলামা মাশায়েখগণ।

বক্তারা বলেন, ইসলাম কোনো হত্যাকে সর্মথন করে না। ইসলাম শান্তির ধর্ম। অনেকেই ইসলামকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। আজকে এই ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে গ্রামে গঞ্জে অনেক প্রতিভাবান আলেম সমাজে অবদান রাখছেন।

তিনি মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূল করার আহ্বান জানান। কর্মশালায় মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রাক প্রাথমিক, সহজ কোরআন ও বয়স্ক শিক্ষা কেন্দ্র এবং দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা অংশ নেয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য