গাইবান্ধা ও পলাশবাড়ীতে জাতীয় সমবায় দিবসআরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধায় ৪৭তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মধ্যে পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন, বণার্ঢ্য র‌্যালী, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ।

রোববার সকালে দিবসটি উপলক্ষে স্থানীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে “সমবায় ভিত্তিক সমাজ গড়ি-টেকসই উন্নয়ন নিশ্চিত করি” শীর্ষক এক আলোচনা সভায় জেলা সমবায় অফিসার আনিসুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও উপ-সচিব রোকসানা খাতুন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সমবায়ী হাসান মাহমুদ সিদ্দিক, প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপন, বাসসের প্রতিনিধি সরকার শহীদুজ্জামান, লক্ষ্মীপুর উষা সমবায় সমিতির নির্বাহী পরিচালক লিটন দাসসহ সমবায়ী নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, সমবায় আন্দোলনের মাধ্যমে তৃণমূল পর্যায়ে কর্মসংস্থানের সুযোগ রয়েছে। কৃষি ও শিল্প ক্ষেত্রে ছোট-ছোট গ্রুপ গঠন করে সমবায়ী সদস্যদেরকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তিতে পরিণত করে উৎপাদন মূলক কর্মকান্ডে সম্পৃক্ত হলেই ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা সম্ভব হবে । এর আগে পাবলিক লাইব্রেরী চত্বরে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলনের পর সমবায়ীদের একটি বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পলাশবাড়ীঃ “সমবায় ভিত্তিক সমাজ গড়ি- টেকশই উন্নয়ন নিশ্চিত করি” এবারের এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাইবান্ধার পলাশবাড়ীতে ৪৭তম জাতীয় সমবায় দিবস ২০১৮ পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় কার্যালয়ের যৌথ আয়োজনে রোববার সকালে একটি বর্ণাঢ্য র‌্যালী সদরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় মিলিত হন।

উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল হোসেন-এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জাতীয় সমবায় দিবস উদ্যাপন কমিটির আহবায়ক ও উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি শহিদুল ইসলাম বাদশা, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবু সাইদ, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আব্দুস সবুর, উপজেলা যুব মহিলালীগ সভাপতি কল্পনা বেগম, একতা পান সমবায় সমিতির পক্ষে রবিউল ইসলাম মধু ও ম্যাক্সিস সেভিং এন্ড ক্রেডিট কোঃ সোসাইটির পক্ষে মমিন মিয়া প্রমুখ।

এর আগে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমবায় অফিসার খান মোহাম্মদ মোস্তাক নাসির। এসময় উপজেলা প্রশাসনের অপরাপর দপ্তরের কর্মকর্তাসহ সমবায় সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য