ওয়াটারকালার ম্যানিকিওর দিয়ে নখের উপরে আঁকুন জলছবিনেল আর্টের কতরকমই তো ট্রাই করে দেখলেন। ফ্লোরাল, গ্লিটার, স্টোন সেটিং, কোনও কিছুই বাদ যায়নি! কিন্তু কেমন হয়, যদি এই বৃষ্টির মরশুমে একটা জলছবি আঁকা হয়ে যায় আপনার নখে? এই মুহূর্তে ওয়াটারকালার ম্যানিকিওর নেল আর্টের দুনিয়ায় অন্যতম জনপ্রিয় ট্রেন্ড! শিখে নিন ওয়াটারকালার ম্যানিকিওর করার কৌশল আর নিজের নখকে করে তুলুন ক্যানভাস!

আপনার দরকার
1. নানা রঙের নেলপলিশ। যদি বর্ষার স্নিগ্ধ ছায়া নিজের নখে দেখতে চান, তা হলে সবুজ, নীল, গোলাপির শেড বাছতে পারেন। আর যদি উজ্জ্বল ছবি আঁকতে চান, নির্দ্বিধায় বেছে নিন লাল, হলুদ, কমলা, সোনালির নানা শেড।
2. রং মেশানোর জন্য কালার প্যালেট
3. তুলি

পদ্ধতি
1. নখ সুন্দর করে ফাইল করে বেস কোট পরে নিন।
2. কালার প্যালেটে প্রতিটি পছন্দসই রঙের নেলপলিশ কয়েক ফোঁটা করে নিয়ে নিন। নেলপলিশ যত পাতলা হবে তত ভালো, কারণ তাতে শুকোতে সুবিধে। রংগুলো মেশাবেন না।
3. তুলিতে যে কোনও একটা রং নিয়ে ছবি আঁকার ভঙ্গিতে নখে ড্যাব করুন। পরের রংটা নেওয়ার আগে তুলি নেলপলিশ রিমুভারে ডুবিয়ে পরিষ্কার করে নেবেন।
4. সবক’টা রং পরা হয়ে গেলে তুলি দিয়ে আলতো করে মিশিয়ে দিন। ইচ্ছে করলে নখের উপর একটা প্লাস্টিক সমানভাবে চেপে ধরে সঙ্গে সঙ্গে তুলে নিতে পারেন, একটা টেক্সচারড লুক তৈরি হবে।
5. নেলপলিশ শুকিয়ে গেলে মসৃণভাব আনতে উপরে ট্রান্সপারেন্ট টপ কোট পরে নিন। আপনার নখে জলছবি রেডি! এবার জমিয়ে উপভোগ করুন বৃষ্টির দিনগুলো! -ফেমিনা

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য