ফুলছড়িতে মাদ্রাসা স্থানান্তর সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধনআরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার ফুলছড়ি উপজেলার চিকিরপটল রহমানিয়া দাখিল মাদ্রাসা স্থানান্তরের সিদ্ধান্তের প্রতিবাদে ব্যানার ও ফেষ্টুন নিয়ে গতকাল বৃহস্পতিবার উপজেলা সদর কালিরবাজারে এক মানববন্ধন ও সমাবেশ কর্মসূচী পালন করে। ফজলুপুর ইউনিয়নবাসী এই মানববন্ধন ও সমাবেশ কর্মসূচীর আয়োজন করে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ফজলুপুর ইউপি চেয়ারম্যান আবু হানিফ প্রামানিক, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) এর গাইবান্ধা জেলা সাধারন সম্পাদক মঞ্জুরুল ইসলাম মিঠু, চিকিরপটল রহমানিয়া দাখিলা মাদ্রাসার সাবেক সভাপতি হাসমত আলী, জাহাঙ্গীর হোসেন, ইউসুফ আলী প্রমুখ।

বক্তারা বলেন, একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান চিকিরপটল দাখিল মাদ্রাসা। অত্র এলাকার শত শত শিক্ষার্থী অত্র মাদ্রাসায় অধ্যয়ন করে। সেই প্রতিষ্ঠানটি ষড়যন্ত্রমূলকভাবে ব্রহ্মপুত্র নদের পশ্চিম পাড়ে স্থানান্তরের চেষ্টা চলছে। এই ষড়যন্ত্র সফল হলে চরাঞ্চলের শত শত শিক্ষার্থীরা সীমাহীন দুর্ভোগের মধ্যে পড়বে।

প্রতিদিন ৪ থেকে ৫ কি.মি. বালুর চর এবং নদী পার হয়ে মাধ্যমিক শিক্ষা অর্জণ করতে হবে। যা বর্ষাকালে জীবনের ঝুকিপূর্ণ এবং অনেকে শিক্ষা থেকে ঝড়ে পড়ার আশংকা রয়েছে। ফলে বক্তারা প্রশাসনকে উক্ত বিষয়ে পদক্ষেপ নিয়ে সংকট নিরসনের আহবান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য