আব্দুল মান্নান,হাবিপ্রবিঃ শিক্ষকদের অতিরিক্ত ইনক্রিমেন্ট প্রদানের এখতিয়ার নেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বলে জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ‘ইউজিসি’। গত বৃহস্পতিবার থেকে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সদ্য পদন্নোতি প্রাপ্ত ৬১জন শিক্ষক অতিরিক্ত ইনক্রিমেন্টের প্রদানের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিল ।

তাদের দাবির পরিপ্রেক্ষিতে বিশ্বদ্যালয়ের রেজিস্ট্রার সে সময় বলেছেন আমাদের কাছে এভাবে অতিরিক্ত ইনক্রিমেন্ট প্রদানের কোন নিয়ম নাই ।আমরা নিয়মের বাহিরে আপনাদের কোন ইনক্রিমেন্ট দিতে পারি না । সে সময় শিক্ষকেরা রেজিস্ট্রারের বক্তব্যকে প্রত্যাহার করে আন্দোলন করতে শুরু করে ।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার,শিক্ষকদের উক্ত দাবির প্রেক্ষিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ইউজিসি’র কাছে চিঠি প্রেরণ করে। উক্ত চিঠির জবাবে গতকাল বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পরিচালক( চলতি দায়িত্ব) মোঃ রেজাউল করিম হাওলাদার স্বাক্ষরিত একটি চিঠি বিশ্ববিদ্যালয়ে এসে পৌছাইয়াছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে পাওয়া ঐ চিঠিতে বলা হয়েছে, উপর্যুক্ত বিষয় ও আবেদনের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে,জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী পদন্নোতি/পর্যায়োন্নকৃত পদে কোন শিক্ষক ,কর্মকর্তা এবং কর্মচারীদের অনার্জিত/অতিরিক্ত ইনক্রিমেন্ট প্রদান করার কোন সুযোগ নেই ।২০১৭-১৮ অর্থ বছরে কমিশন কর্তৃক বাজেট পরীক্ষাকালীন সময়ে এ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হলে তা সংশোধনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছিল ।

এমতাবস্থায় জাতীয় বেতন স্কেল ২০১৫ জারীর অর্থাৎ ০১ জুলাই ,২০১৫ তারিখের পর পদন্নোতি/পর্যায়োন্নয়নের ক্ষেত্রে শিক্ষক ,কর্মকর্তা এবং কর্মচারীদের অনার্জিত/অতিরিক্ত ইনক্রিমেন্ট প্রদান করার বিষয়টি বিবেচনা করার কোন এখতিয়ার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নেই ।এছাড়া এ সংক্রান্ত ইতোপূর্বে গৃহীত কোন সিন্ধান্ত অনুযায়ী (যদি থাকে) অনার্জিত/অতিরিক্ত ইনক্রিমেন্ট আদায়ের ব্যবস্থা করতে হবে ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য