কুড়িগ্রাম রাজারহাটের ঝুঁকিপূর্ণ একটি কাঠের ব্রীজকুড়িগ্রামের রাজারহাটে স্বরুপচামারু এলাকায় কাঠের ব্রীজ দিয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় যাতায়াত করছে প্রায় ৫হাজার পরিবার। দীর্ঘদন অতিবাহিত হলেও নতুন করে কোন ব্রীজ নির্মাণ না হওয়ায় জনদূভোর্গ পোহাচ্ছে এলাকাবাসাী।

১৫নভেম্বর বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার রাজারহাট ইউনিয়নের বাবুর বাজার-পাইকপাড়া রাস্তার দু’ধারে প্রায় ২০হাজার মানুষ বসবাস করে।

গত বছর ভয়াবহ বন্যায় স্বরুপচামারু এলাকায় ড্রেনের উপর নির্মিত ব্রীজ ধসে পড়লে স্থানীয় চেয়ারম্যান মোঃ এনামুল হক ওই এলাকার লোকজনের যাতায়াতের সুবিধার্থে ভেঙ্গে পড়া ব্রীজের উপর কাঠের ব্রীজ নির্মাণ করে দেন।

ওই এলাকার আবেদ আলী(৫০), আ: হাকিম(৫৭)সহ বেশ কয়েকজন বলেন, আমাদের ব্রীজের উপর দিয়ে চলচল খুবই কষ্টকর।

এ ছাড়া তারা আরো বলেন, এ এলাকার লোকজন প্রতিদিন বৈদ্যের বাজার, বাবুর বাজার ও রাজারহাট উপজেলা সদরে ব্যবসা-বানিজ্য করার জন্য প্রতিনিয়ত ওই রাস্তা দিয়ে চলাচল করে।

যাতায়াত করতে ওই ঝুঁকিপূর্ণ অর্ধভাঙ্গা কাঠের ব্রীজই তাদের একমাত্র ভরসা। স্কুলগামী ছাত্র-ছাত্রীরাও ঝুঁকি নিয়ে ওই ব্রীজ দিয়ে যাতায়াত করে।

তবে ভারী মালবাহী কোন যানবাহন ওই ব্রীজের উপর দিয়ে নিয়ে যাওয়া- আসা করতে না পারায় বিভিন্ন ধরণের মালামাল হাট-বাজারে নিতে সমস্যার সৃষ্টি হয়।

বিকল্প পথে হাঁটতে তাদের বেশ কিছু দূর পথ অতিক্রম করতে হয়। ফলে দিন দিন জনদূর্ভোগ বৃদ্ধি পাচ্ছে। এলাকাবাসীরা ওই ড্রেনের উপর ব্রীজ নির্মাণের দাবী জানিয়েছেন।

এ ব্যাপারে ১৫নভেম্বর বৃহস্পতিবার রাজারহাট উপজেলা প্রকৌশলী কাজী মোঃ রেজাউল হাফিজ বলেন, বাজেট এলে ব্রীজ নির্মাণ করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য