দিনাজপুরে বিভিন্ন আয়োজনে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত দিনাজপুর সংবাদাতাঃ “ডায়াবেটিস প্রতিটি পরিবারের উদ্বেগ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় দিনাজপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস-২০১৮ পালিত হয়েছে। এ সব আয়োজনের মধ্যে ছিল শোভাযাত্রা, আলোচনা সভা ও বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ইত্যাদি।

বুধবার (১৪ নভেম্বর) সকাল ৯টায় ডায়াবেটিস এসোসিয়েশন দিনাজপুরের উদ্যোগে দিনাজপুর সদর উপজেলা পরিষদ মাঠ হতে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সদর উপজেলা পরিষদ মাঠে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে সকাল ১০টায় দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিনাজপুর ডায়াবেটিস এসোসিয়েশন’র সহ-সভাপতি আলহাজ্ব মো. জবেদ আলী’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. ফরিদুল ইসলাম। বিশেষ অতিথির রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ফিরোজুল ইসলাম।

বিশ্ব ডায়াবেটিস দিবসের তাৎপর্যের উপর বক্তব্য রাখেন দিনাজপুর ডায়াবেটিস ও স্বাস্থ্যসেবা হাসপাতালের চীফ মেডিকেল অফিসার ডা. মো. লিয়াকত আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর ডায়াবেটিস ও স্বাস্থ্যসেবা হাসপাতালের সাধারণ সম্পাদক মো. সফিকুল হক ছুটু।অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. সফিকুল হক ছুটু।

শোভাযাত্রা ও আলোচনা সভায় অন্যান্যের মধ্যে নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মকশেদ আলী মঙ্গলিয়াসহ সংগঠনের অন্যান্য সদস্য, অতিথিবৃন্দ ও ডায়াবেটিস হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

এদিকে বিশ্ব ডায়াবেটিস উপলক্ষে দিনাজপুর ডায়াবেটিস ও স্বাস্থ্যসেবা হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে দুই শতাধিক রোগিকে ডায়াবেটিস পরীক্ষা করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য