ফুলবাড়ীতে অগ্নিকান্ডে চারটি টিনসেড ঘরসহ ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাইষ্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের ফুলবাড়ীতে অজ্ঞতকারনে অগ্নিকান্ডে চারটি পাকা টিনসেটের ঘরসহ স্থাবর-অস্থাবর ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

আজ বুধবার ভোর রাত সাড়ে তিনটায়, উপজেলার আলাদিপুর ইউনিয়নের ভিমলপুর গ্রামের মৃত মনছুর আলী মন্ডলের ছেলে মোস্তাফিজুর রহমানের বাড়ীতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শি প্রতিবেশি ও বাড়ীর মালিক জানায মঙ্গলবার দিবাগত রাত সাড়ে তিন টায়, হঠাৎ পাকা টিনসেটের ঘরে আগুন ধরে। এসময় বাড়ীর বাসীন্দাদের আত্মচিৎকারে প্রতিবেশিরা এসে আগুন নিভানো ব্যার্থ চেষ্ঠা করে।

এরপর রাত সাড়ে তিন টায় ফুলবাড়ী ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে এক ঘন্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আসে। এর মধ্যে ঘরের ভিতরে থাকা সকল আসবাবপত্র ব্যবহারীত কাপর মালামার ধান-চাউল ও একটি মটর সাইকেল পুড়ে যায়।

বাড়ীর মালিক মোস্তাফিজুর রহমান বলেন ঘরের মধ্যে থাকা নগদ অর্থসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

এদিকে আগুনে পড়ে গেছে ঘরের ছাউনি টিসসহ টিনসেটের সকল মালামাল। বাড়ীর মালিক মোস্তাফিজুর রহমান বলেন কেউ সত্রুতার বসবতি হয়ে তার ঘরে আগুন ধরিয়ে দিয়েছে। তবে সন্দেহ ভাজন কারো নাম তিনি বলতে পারেনি।

মোস্তাফিজুর রহমানের বড়ভাই সেরাজুল ইসলাম বলেন অগ্নিসংযোগ কারীরা টিনের মধ্যে কোন বারুদ জাতয়ি পদার্থ দিয়েছে । তার সন্দেহ বারুদ জাতীয় পদার্থ (পেট্রোল বা পাউডার) দিয়ে আগুন ধরিয়ে দিয়েছে।

তিনি বলেন মাত্র ৩০ মিনিটের ব্যবধানে চারটি পাকা টিনসেটের ঘর পুড়ে ছাই হয়ে গেছে। তারদাবী যদি এই রকম কোন পদার্থ ব্যবহার না হত তাহলে এত অল্প সময়ে চারটি টিনসেডের ঘর পড়ে যেত না।

আলাদিপুর ইউপি সদস্য মানিক মন্ডল বলেন তার দেখা এই রকম আগুন এত তাড়াতাড়ী ছড়িয়ে পড়তে পারে তা তিনি এর পুর্বে কখনো দেখেননি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য