ঠাকুরগাঁওয়ের প্রথম নারী পুলিশ সুপার হিসেবে পদ মর্যাদা পেলেন- সিদ্দিকা লাকীমাসুদ রানা পলক, ঠাকুরগাও: ঠাকুরগাঁও জেলার প্রথম নারী পুলিশ সুপার (এসপি) পদ মর্যাদা পেলেন সিদ্দিকা লাকী।জেলার বালিয়াডাঙ্গী উপজেলার চাড়োল ইউনিয়নের লাহিড়ীতে।

১৯৯৩ সালে লাহিড়ী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দেন। রাজশাহী বোর্ডের মেধা তালিকায় ১৫তম স্থান অধিকার করেন। এই সাফল্যে সেসময় অত্যন্ত আলোচিত ঘটনা ছিল।

এরপর ১৯৯৫ সালের এইচএসসি পরীক্ষা দেন দিনাজপুর সরকারি মহিলা কলেজ থেকে। সেবারও মেধা তালিকায় ১৯ তম জায়গা দখল করেন তিনি। সিদ্দিকা লাকি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স মাস্টার্স করেন। বাংলাদেশ সিভিল সার্ভিসের ২৪ তম ব্যাচের পুলিশ ক্যাডার হিসেবে সরকারি চাকরিতে যোগদান করেন ।

চাকরি জীবনে রাজশাহী জেলায় এএসপি এবং ঢাকায় স্পেশাল ব্রাঞ্চে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে আর্মড পুলিশ ব্যাটেলিয়নে কর্মরত রয়েছেন। ২০১০ সালে জাতিসংঘের শান্তি রক্ষা মিশনে হাইতিতে এক বছর নিষ্ঠা ও সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

বাবা লাহিড়ী হাই স্কুলের শিক্ষক মীর মো. হাফিজ উদ্দিন, মা মোছা. আমিনা খাতুনের ৪র্থ সন্তান তিনি।

সাফল্যের অনুভূতি জানাতে গিয়ে সিদ্দিকা লাকি বলেন , ঠাকুরগাঁও জেলার মেয়ে হিসেবে আমি গর্বিত। একজন দায়িত্বশীল কর্মকর্তা হিসেবে আমি কাজ করছি । আমি খুবই আনন্দিত। দেশের সেবা করার ব্রত নিয়ে পুলিশে যোগ দিয়েছিলাম। সবাই আমার জন্য দোয়া করবেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য