ইসরাইলে রকেট হামলা জোরদারের হুমকি হামাসেরইসরাইল গাজায় বিমান হামলা জোরদার করলে হামাসও দেশটির ওপর রকেট হামলা বাড়াবে বলে হুঁশিয়ার করেছে। খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।

হামাসের সশস্ত্র শাখা আল-কাশেম ব্রিগেডের মুখপাত্র আবু ওবাইদা স্থানীয় গণমাধ্যমে এক বিবৃতিতে বলেন, ‘ইসরাইল যদি তাদের আগ্রাসন বাড়াতেই থাকে, তবে তাদেরকে আমাদের ব্যাপক রকেট হামলার জন্য অপেক্ষা করতে হবে।’

গত রবিবার রাতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে ১০ ফিলিস্তিনী যোদ্ধা ও এক ইসরাইলি সেনা নিহত হওয়ার পর ইসলাইল ও জঙ্গি গোষ্ঠীটির মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

গতকাল সোমবার সন্ধ্যায় ইসরাইলি বিমান হামলায় হামাস নেতৃবৃন্দের তিনটি বাড়ি ধ্বংস হয়। এছাড়া এই হামলায় গাজায় হামাস পরিচালিত আল-আকসা টিভি চ্যানেলের ভবনও ধ্বংস হয়ে গেছে।

ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, আল-আকসা টিভি থেকে ইসরাইলে হামলা চালানো জন্য ফিলিস্তিনীদের উস্কানি দেয়া হতো। তাই চ্যানেলটিকে ধ্বংস করে দেয়া হয়েছে।

উভয়পক্ষের মধ্যে এ সংঘর্ষের কারণে শান্তি প্রচেষ্টা হুমকির মুখে পড়েছে। এদিকে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে মিশর ও জাতিসংঘ গাজা উপত্যকায় উত্তেজনা প্রশমনে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য