ছত্তিশগড়ে ৭ বিস্ফোরণের পর মাওবাদীদের সঙ্গে বন্দুক লড়াইমাওবাদীরা অন্তত সাতটি বিস্ফোরণ ঘটানোর পর ছত্তিশগড়ের অন্তগড় গ্রামে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে মাওবাদীদের তীব্র বন্দুক লড়াই শুরু হয়েছে।

ভারতের মধ্যাঞ্চলীয় এ রাজ্যটির বিধানসভা নির্বাচনের একদিন আগে রোববার এ ঘটনা ঘটে বলে জানিয়েছে এনডিটিভি।

কানকের জেলার ঘটনাস্থল অন্তগড় গ্রামটি রাজ্যটির রাজধানী রায়পুর থেকে ১৮০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে।

পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, বিএসএফের একটি দল ওই এলাকায় টহল দেওয়া কালে হামলার মুখে পড়ে। এ সময় আইইডির বিস্ফোরণে বিএসএফের এক জওয়ান আহত হন।

বিজাপুরে মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর আরেকটি বন্দুক লড়াইও চলছে বলে খবর দিয়েছে এনডিটিভি। এখান থেকে ইউনিফর্ম পরা এক মাওবাদী বিদ্রোহীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে ও অপর এক মাওবাদী বিদ্রোহীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, ওই এলাকায় স্পেশাল টাস্ক ফোর্স মাওবাদীবিরোধী অভিযান চালানোর সময় এক বনে দুপক্ষের মধ্যে বন্দুক লড়াই শুরু হয়।

ছত্তিশগড়ের বস্তার বিভাগের সাতটি জেলা ও রাজানন্দগাও জেলায় সোমবার বিধানসভা নির্বাচনের প্রথম পর্বের ভোট গ্রহণ করা হবে। এ উপলক্ষে সেখানে কড়া নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। নিরাপত্তা ব্যবস্থার এই কড়াকড়ির মধ্যেই মাওবাদীরা হামলা চালিয়েছে।

ভোট গ্রহণ নির্বিঘ্ন করার জন্য সেখানে প্রায় এক লাখ নিরাপত্তা সদস্য মোতায়েন করা হয়েছে। ভোট বর্জনের ডাক দিয়েছে মাওবাদীরা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য