দিনাজপুরে ‘হকি লীগ-২০১৮’ এর উদ্বোধনদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম বলেছেন, ক্রিকেট ও ফুটবলসহ যে কোন খেলায় দিনাজপুর জেলা এগিয়ে। এটি দিনাজপুরবাসীর জন্য অত্যন্ত আনন্দের বিষয়। আর এই ক্রীড়াঙ্গণের আরেক খেলার নাম হকি।

এই হকি খেলা গুটি কয়েক জেলায় খেলা হয়, তার মধ্যে দিনাজপুর একটি জেলা। হকিতে জাতীয় দলে কে গেল, আর কে গেল না, এ নিয়ে মনোক্ষুন্ন করার কোন কারণ নাই।

আমাদের খেলোয়াড়দের ভালো খেলতে হবে পাশাপাশি ভালো পারফরমেন্স দেখাতে হবে। ফলে যোগ্যতা ও মেধানুসারে জাতীয় পর্যায়ে খেলার সুযোগ সৃষ্টি হবে। আর এ জন্য খেলোয়াড়দের উৎসাহ দিতে হবে আয়োজকদের।

তাহলে অন্যান্য খেলার ন্যায় ভবিষ্যতে হকিতে দিনাজপুর এগিয়ে যাবে। আর জেলা প্রশাসনের পক্ষ থেকে ধারাবাহিক ভাবে প্রতিবছর হকি খেলার আয়োজন করার আশ্বাস প্রদান করেন তিনি।

গতকাল ১০ নভেম্বর শনিবার বিকেলে দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে গোর-এ শহীদ বড় ময়দানে ‘হকি লীগ-২০১৮’ এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন।

জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মো. আজিজুর রহমান এর সভাপতিত্বে হকি লীগ এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. বজলুর রশিদ, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও বাংলাদেশ হকি ফেডারেশনের সদস্য মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও হকি উপ-কমিটির আহবায়ক মো. মতিউর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আসলাম হোসেন, যুগ্ম সম্পাদক মো. কামরুজ্জামান, কোষাধ্যক্ষ জায়েদী পারভেজ অপূর্ব, সদস্য আনিস হোসেন দুলাল, সমিরন ঘোষ, আনোয়ারুল ইসলাম, মিজানুর রহমান পাটোয়ারী বাবু, আনোয়ারুল ইসলাম সুমি, মো. জুলফিকার আলী ও আসলামুর রহমান মাহবুব প্রমুখ।

হকি লীগ ২০১৮ তে মোট ৬ টি দল অংশগ্রহণ করেছে। দল গুলো হচ্ছে ঃ- কাঞ্চন অটো রাইস মিল, আবাহনী লিঃ, কিশোর সমিতি ও লাইব্রেরী, হকি ক্লিনিক, হকি খেলোয়াড় কল্যাণ সমিতি ও ইলেভেন স্টার। উদ্বোধনী খেলায় গতকাল অংশ নেয় হকি ক্লিনিক বনাম ইলেভেন স্টার।

খেলায় ৬-২ গোলে হকি ক্লিনিককে হারিয়ে ইলেভেন স্টার বিজয়ী হয়। আজ ১১ নভেম্বর রোববার দুটি খেলা অনুষ্ঠিত হবে। দুটি খেলায় অংশগ্রহণ করবে হকি খেলোয়াড় কল্যাণ সমিতি বনাম ইলেভেন স্টার ও আবাহনী লিঃ বনাম কিশোর সমিতি ও লাইব্রেরী।

প্রতিদিন দুটি করে খেলা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আয়োজকরা। খেলা প্রতিদিন সকাল সাড়ে ৯ টায় ও বিকেল ৩ টায় অনুষ্ঠিত হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য