11 18 18

রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৯ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - শেষ হল হাবিপ্রবি শিক্ষার্থীদের ব্যতিক্রমী আয়োজন “বিজনেস ফেয়ার”

শেষ হল হাবিপ্রবি শিক্ষার্থীদের ব্যতিক্রমী আয়োজন “বিজনেস ফেয়ার”

শেষ হল হাবিপ্রবি শিক্ষার্থীদের ব্যতিক্রমী আয়োজন বিজনেস ফেয়ারআব্দুল মান্নান,হাবিপ্রবিঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিজনেস স্ট্যাডিজ অনুষদের ১২তম ব্যাচের উদ্যোগে প্রথমবারের মত ‘বিজনেস ফেয়ার’ অনুষ্ঠিত হয়েছে।তিন দিনব্যাপী এই বিজনেস ফেয়ার’ আজ শুক্রবার সন্ধ্যায় শেষ হয়।

App DinajpurNews Gif

ক্যাম্পাসের তরুণ প্রজন্মকে ব্যবসায়িক চিন্তাভাবনা ও উদ্যোক্তা তৈরির প্রেরণা জোগানোর অভিপ্রায় নিয়ে গত বুধবার বিশ্ববিদ্যালয়ের টিএসসির নিচ তলায় এই বিজনেস ফেয়ার শুরু হয়। এতে বিভিন্ন অনুষদীয় শিক্ষার্থীদের ৬৩ টি দোকান বসানো হয় । দোকান গুলোতে বিভিন্ন ধরনের হাতের কারুকাজ, কসমেটিকস, খাবার সামগ্রিসহ বিভিন্ন আসবাবপত্র দেখা গেছে ।

বিজনেস ফেয়ারের আজকের এই সমাপনী দিবসে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম শিক্ষকদের একটি দল বিভিন্ন দোকান ঘুরে দেখেন ।এসময় তিনি, শিক্ষার্থীদের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন ,এটা একটি ব্যতিক্রমী উদ্যোগ ।আমি শিক্ষার্থীদের এমন উদ্যোগে খুশি হয়েছি ।এধরনের কাজে আমার সর্বাত্মক সহযোগিতা থাকবে ।তাদের এ ধারা অব্যাহত থাকলে আশা করি আমরা একদিন তরুণ কিছু উদ্যোক্তাকে পাবো ,যারা একদিন দেশ বিদেশে সুনাম ছড়াবে ।

এরপর বিজনেস ফেয়ারে অংশগ্রহণকারী দোকান গুলোর মধ্যে রেটিং পয়েন্টে এগিয়ে থাকা দোকান গুলোর মাঝে পুরস্কার ও সার্টিফেকেট প্রদান করা হয় ।দোকান গুলোর মধ্যে রেটিং পয়েন্টে এগিয়ে থেকে প্রথম পুরষ্কার অর্জনের গৌরব লাভ করে মিল্ক ফ্লাভারড ব্লাকবেরী জুইস এর আইডিয়া জেনারেটর ফুড প্রসেস এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের লেভেল ৩ সেমিস্টার ২ এর শিক্ষার্থী শাকিল আহমেদ ।দ্বিতীয় স্থান অর্জন করে এর রিসেল বুক শপ এর প্রতিনিধি একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের লেভেল ১ সেমিস্টার ২ এর শিক্ষার্থী মোছাঃ আখি খাতুন ।তৃতীয় স্থান অর্জন করে অনলাইন বাজার শপের প্রতিনিধি বিজনেস অনুষদের লেভেল ৩ সেমিস্টার ১ এর শিক্ষার্থী মোঃ তৌফিক আনাম ।

প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয়ে এমন অনুষ্ঠান হওয়ায় সারাদিন জুড়ে দর্শনার্থীদের প্রচণ্ড ভিড় ছিল ।বিজনেস ফেয়ারে অংশগ্রহণ কারী এক শিক্ষার্থী জানান,প্রথমবারের মতো এমন একটি অনুষ্ঠান আয়োজন করতে পেরে আমরা বেশ আনন্দিত ।আমি এজন্য স্যারদেরকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদেরকে সার্বিকভাবে সহযোগিতা ও অনুপ্রেরণা প্রদানের জন্য ।স্যারদের সহযোগিতা অব্যাহত থাকলে আগামীতে আমরা বিজেনেস ফেয়ার,জব ফেয়ার সহ অন্যন্য প্রোগ্রামগুলো আয়োজন করতে পারব ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য