দিনাজপুরে আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরকদ্রব্যসহ তিন জেএমবি সদস্য আটকদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে আগ্নেয়াস্ত্র, বোমা তৈরির সরঞ্জাম ও বিস্ফোরকদ্রব্যসহ জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর তিন সদস্যকে আটক করেছে পুলিশ। আটককৃত ৩ জন ঢাকার গুলশানে হলি আর্টিজানসহ বিভিন্ন জঙ্গি হামলার আসামি।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) দিবাগত রাত পৌনে ১টায় দিনাজপুর শহরের রাজবাটি সুখসাগর দিঘির পূর্বপাড় থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন-দিনাজপুর জেলার খানসামা উপজেলার পূর্ব বাসুলিয়া গ্রামের মৃত ওসমান আলী’র ছেলে আব্বাস আলী, কাহারোল উপজেলার বলেয়া পূর্বপাড়া গ্রামের নুরুল ইসলাম’র ছেলে আব্দুর রহমান ওরফে পিন্টু ও নীলফামারী সদর উপজেলার কিত্তনিয়া পাড়া গ্রামের গোলাম মোস্তফা’র ছেলে আব্দুর রহমান ওরফে বাবু।

আটককৃতদের নিকট থেকে একটি ওয়ান শুটার গান, ৫ রাউন্ড রাইফেলের গুলি, বোমা তৈরির সরঞ্জাম, বিস্ফোরক ও জিহাদি লিফলেট উদ্ধার করা হয়।

দিনাজপুরে আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরকদ্রব্যসহ তিন জেএমবি সদস্য আটকদিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম শুক্রবার বেলা ১২টায় নিজ কার্যালয়ে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানান। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোতয়ালী থানা পুলিশের একটি দল শহরের রাজবাটী সুখসাগর দিঘির পূর্বপাড় এলাকায় অভিযান চালায়।

এ সময় নাশকতার পরিকল্পনারত অবস্থায় তাদের আটক করা হয়। আটককৃতরা দিনাজপুরে ইতালীয় নাগরিক ডা. পিয়েরো পারোলারিকে গুলি করে হত্যাচেষ্টা, কাহারোলের ইসকন মন্দিরে বোমা হামলা ও নীলফামারীতে জঙ্গি হামলার ঘটনার আসামি।

এছাড়া ঢাকার গুলশানে হলি আর্টিজান হামলার আসামী এবং উত্তরবঙ্গের জেএমবির সামরিক কমান্ডার রাজিব গান্ধি ওরফে জাহাঙ্গীরের সহযোগী বলে জানান পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য