11 18 18

রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৯ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরে আইডিইবি’র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালী

দিনাজপুরে আইডিইবি’র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালী

দিনাজপুরে আইডিইবি’র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালীদিনাজপুর সংবাদাতাঃ “অর্থনৈতিক উন্নয়ন ও স্বাচ্ছন্দ্যের জন্য ৪র্থ শিল্প বিপ্লব” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিনাজপুরে নানা কর্মসূচীতে গণপ্রকৌশল দিবস-২০১৮ ও ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি)’র ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে সংগঠনটির জেলা শাখা শোভাযাত্রা ও সমাবেশের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম।

App DinajpurNews Gif

৮ নভেম্বর বৃহস্পতিবার শহরের বালুবাড়ী শহীদ মিনারস্থ আইডিইবি’র জেলা কার্যালয় প্রাঙ্গণে “অর্থনৈতিক উন্নয়ন ও স্বাচ্ছন্দ্যের জন্য ৪র্থ শিল্প বিপ্লব” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) দিনাজপুর জেলা শাখার আয়োজনে গণপ্রকৌশল দিবস-২০১৮ ও আইডিইবি’র ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালীপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম বলেন, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকার বহুমাত্রিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

এ কাজ বাস্তবায়নে দক্ষ জনশক্তির ভূমিকা অগ্রগণ্য। জাতীয় অবকাঠামোগত উন্নয়নে দেশের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারগণ অবদান রেখে চলেছেন। তিনি বলেন, বর্তমান সরকার ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের কল্যাণে কাজ করছে। সরকারের অবকাঠামো উন্নয়নের লক্ষমাত্রা অর্জনে ডিপ্লোমা প্রকৌশলীদের শ্রম, মেধা, একনিষ্ঠতা ও সৃজনশীলতা অপরিহার্য্য।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম আইডিইবি দিনাজপুর জেলা শাখা কার্যালয় নির্মাণের জন্য নিয়মানুযায়ী জমি বরাদ্দ প্রদানের ব্যবস্থা গ্রহণের আশ্বাশ প্রদান করেন। এরপর তিনি বেলুন ও ফেস্টুন উড়িয়ে আইডিইবি জেলা শাখার নানা কর্মসূচীর উদ্বোধন করেন।

এরপর এক বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালী শেষে দিনাজপুর জেলা প্রশাসন কার্যালয় চত্বরের শহীদ স্মৃতি স্তম্ভ প্রাঙ্গণে আইডিইবি দিনাজপুর শাখার সভাপতি মোঃ আকরাম আলী মিয়া এর সভাপতিত্বে সমাবেশে সম্মানীত অতিথি হিসিবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ জয়নুল আবেদীন ও জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা প্রকৌশলী মোঃ মোখলেছুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন আইডিইবি জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আউয়াল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পূনর্ভবা পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ এআইএম মিজানুর রহমান, বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোঃ আমজাদ হোসেন, ছাত্র সম্পাদক মোঃ আজমাইন কবির রাশিক প্রমুখ।

উপস্থিত ছিলেন আইডিইবি জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সাজিউল ইসলাম সাজু, দিনাজপুর পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী লাইসুর রহমান চৌধুরী, প্রবীন সদস্য প্রকৌশলী মোঃ আব্দুল লতিফ, আইডিইবি জেলা শাখার মহিলা বিষয়ক সম্পাদিকা মোছাঃ সুফিয়া সুলতানা, জিএম ভট্টাচার্য্য, মোঃ মতিউর রহমান, মোঃ মিনারুল ইসলাম খান, আলহাজ্ব মোঃ লুৎফর রহমান, আইসিটি ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মইনুল হোসেন মামুন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন আইডিইবি জেলা শাখার সহ-সভাপতি মোঃ শহিদুল ইসলাম।

কর্মসূচীতে দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউট, পূনর্ভবা, ডিআইএসটি, এ্যাপটাচ, উত্তরণ, আনোয়ারা, এসআরএ পলিটেকনিক ইন্সটিটিউট, আইসিটি ক্লাবের ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দসহ বিভিন্ন দপ্তরের কর্মরত সদস্য প্রকৌশলীবৃন্দ অংশগ্রহণ করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য