দিনাজপুরে বিভাগীয় কমান্ডারসহ জেএমবি'র ২ শীর্ষ জঙ্গী গ্রেফতার দিনাজপুর সংবাদাতাঃ র‌্যাবের জঙ্গী সেলের অভিযানে দিনাজপুরে জেএমবির রংপুর বিভাগের সামরিক কমান্ডারসহ ২ শীর্ষ জঙ্গীকে গ্রেফতার করা হয়েছে। অভিযানকালে পিস্তল, গুলি, জিহাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।

App DinajpurNews Gif

র‌্যাব ১৩ এর দিনাজপুর ক্যাম্পের অধিনায়ক মেজর সোহেল রানা প্রিন্স জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে র‌্যাবের জঙ্গী সেলের বিশেষ আভিযানিক দল নিষিদ্ধ ঘোষিত জেএমবির রংপুর বিভাগীয় সামরিক কমান্ডার মোঃ রাহাত হোসেন ও অপর জঙ্গী রিয়াজুল ইসলামকে আটক করেছে। র‌্যাব প্রথমে রাহাতকে শহরের রেল কলোনী এলাকা থেকে আটক করে।

তার দেয়া তথ্য অনুযায়ী সদর উপজেলার রানীগঞ্জ গুড়িয়াপাড়ায় অভিযান চালিয়ে জেএমবির অপর শীর্ষ জঙ্গী মোঃ রিয়াজুল ইসলামকে আটক করে। অভিযানকালে ১টি বিদেশি পিস্তল, ২ রাউন্ড গুলি এবং বিপুল পরিমাণ জিহাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, সামরিক কমান্ডার রাহাত শহরের মুন্সিপাড়ার মোঃ মোকাররম হোসেনের ছেলে ও রিয়াজুল রানীগঞ্জ গুড়িয়াপাড়ার মৃত গমির উদ্দিনের ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত জঙ্গী রাহাত জানায়, তারা প্রায় ৮/৯ বৎসর যাবৎ গোপনে জেএমবি’র সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছিল এবং বিভিন্ন নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা করছিল।

জঙ্গী সংগঠনে তরুণদের উদ্বুদ্ধকরণ, নতুন জঙ্গী সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ এবং সংগৃহিত অর্থ দ্বারা অস্ত্রশস্ত্র সংগ্রহ ইত্যাদি কর্মকান্ডে তারা লিপ্ত থাকার কথা স্বীকার করে। জঙ্গীরা রংপুর বিভাগের বিভিন্ন জেলায় একাধিক নাশকতার পরিকল্পনা ছিল বলে স্বীকার করে। তাদের সংগঠনের সাথে জড়িত অন্যান্যদের ব্যাপারে গোপন অনুসন্ধান চলছে।

র‌্যাবের পক্ষ থেকে দিনাজপুর কোতয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য