01 21 19

সোমবার, ২১শে জানুয়ারী, ২০১৯ ইং | ৮ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৪ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - আন্তর্জাতিক - অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করলেন ট্রাম্প

অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করলেন ট্রাম্প

অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করলেন ট্রাম্পযুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল জেফ সেশন্সকে বরখাস্ত করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

App DinajpurNews Gif

বুধবার এক টুইটে ট্রাম্প বলেছেন, “তার কাজের জন্য অ্যাটর্নি জেনারেল জেফ সেশন্সকে ধন্যবাদ জানিয়েছি আমরা এবং তার শুভকমনা করি!”

বিবিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার প্রভাব বিস্তার নিয়ে চলা তদন্ত থেকে সেশন্স নিজেকে সরিয়ে নেওয়ার পর থেকে বারবার তার শীর্ষ আইন কর্মকর্তার সমালোচনা করে আসছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প।

ট্রাম্প জানিয়েছেন, ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্বপালন করবেন সেশন্সের চিফ অব স্টাফ ম্যাথু হুইটেকার। এ পদে স্থায়ী নিয়োগ পরে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

আলাবামার সাবেক সিনেটর ও প্রায় প্রথম থেকেই ট্রাম্পের প্রতি সমর্থন জানানো সেশন্স তার পদত্যাগপত্রে পদ ছাড়ার সিদ্ধান্তটি যে তার নিজের ছিল না তা পরিষ্কার করেছেন।

তারিখবিহীন এক চিঠিতে তিনি লিখেছেন, “প্রিয় প্রেসিডেন্ট মহোদয়, আপনার অনুরোধে আমি আমার পদত্যাগপত্র জমা দিচ্ছি।”

চিঠিতে ট্রাম্পকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেছেন, “সবচেয়ে গুরুত্বপূর্ণ, অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্বপালনকালে, আমরা আইনের শাসন পুনর্বহাল ও নিশ্চিত করেছি।”

হোয়াইট হাউসের কর্মকর্তাদের ভাষ্য অনুযায়ী, বুধবার মধ্যবর্তী নির্বাচনের ফলাফল নিয়ে ট্রাম্পের এক সংবাদ সম্মেলনের আগে ট্রাম্পের চিফ অব স্টাফ জন কেলি সেশন্সকে ডেকে পাঠিয়েছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য